অ্যান্টনির ঝলকে তিনে উঠলো ম্যানইউ

SHARE

চোট জর্জর ম্যানচেস্টার ইউনাইটেড আগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে দুই গোলের লিড নিয়েও ড্র করেছিল। ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ওই ব্যর্থতার পর ঘুরে দাঁড়ালো ইংলিশ ক্লাব। রবিবার ধুঁকতে থাকা নটিংহ্যাম ফরেস্টকে তাদের মাঠ সিটি গ্রাউন্ডে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ক্লাব, একটি গোল করে ও আরেকটি বানিয়ে ঝলক দেখান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্টনি।
দারুণ এই জয়ে নিউক্যাসেল ইউনাইটেডকে টপকে ইংলিশ প্রিমিয়ার লিগের তিন নম্বরে উঠে গেছে ম্যানইউ। ৩০ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার আশা আরও উজ্জ্বল হলো। নিউক্যাসেলের (৫৬) চেয়ে তিন পয়েন্ট ও টটেনহ্যাম হটস্পারের (৫৩) চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে এরিক টেন হ্যাগের শিষ্যরা।
স্টিভ কুপারের ফরেস্ট এনিয়ে টানা ১০ লিগ ম্যাচে জয়হীন থাকলো। তলানি থেকে তিন নম্বরে তারা। ১৭তম স্থানে থাকা এভারটনের সমান ২৭ পয়েন্ট তাদের।
৩২তম মিনিটে অ্যান্টনির গোলে এগিয়ে যায় ম্যানইউ। অ্যান্থনি মার্সিয়ালের শট গোলকিপার কেইলর নাভাস ফিরিয়ে দিলে ফিরতি শটে জাল কাঁপান ২৩ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
ব্রুনো ফার্নান্দেস ৫৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন। এবারও নাভাস তাকে রুখে দেন। চার মিনিট পর কোস্টারিকান কিপার আরেকবার পর্তুগিজ মিডফিল্ডারের প্রচেষ্টা ব্যর্থ করেন।
৭৬তম মিনিটে ডিওগো ডালোট প্রথম প্রিমিয়ার লিগ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। অ্যান্টনির চতুর থ্রু বলে তার পা থেকে আসে গোলটি।
নাভাস গোলমুখে দারুণ কিছু সেভ না করলে ম্যানইউ আরও বড় জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো।
সেভিয়ার বিপক্ষে দ্বিতীয় লেগের আগে উজ্জীবিত হওয়ার মতো খেললো ম্যানইউ। স্ট্রাইকার মার্কাস র‌্যাশফোর্ড ও ডিফেন্ডার রাফায়েল ভারানে কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে। লিসান্দ্রো মার্তিনেজ পায়ের চোট নিয়ে এই মৌসুমের জন্য ছিটকে গেছেন। চোট জর্জর এই দল নিয়ে দারুণ জয় নিশ্চিতভাবে আত্মবিশ্বাসী করে তুললো তাদের।