আগামী সপ্তাহে অস্ত্রোপচার আইয়ারের

SHARE

অনেকদিন ধরেই পিঠের চোটে ভুগছেন শ্রেয়াস আইয়ার। চলতি বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও ছিলেন না। ইনজুরির কারণে খেলতে পারেননি অজিদের বিপক্ষে নাগপুর টেস্টেও। তবে অজিদের সঙ্গে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ফিরেছিলেন তিনি, কিন্তু খুব একটা লাভ হয়নি ভারতের। আর ইন্দোর ও আহমেদাবাদ টেস্টের একাদশে থাকলেও শেষ পর্যন্ত ইনজুরির কাছেই পরাজয় মেনেছেন এই মিডল-অর্ডার ব্যাটার। ইনজুরির কারণে স্মিথদের বিপক্ষে ওয়ানডে সিরিজেও খেলতে পারেননি আইয়ার।

এবার পিঠের অস্ত্রোপচার করতে হচ্ছে তার। সব প্রক্রিয়া শেষ করে আবারও মাঠে ফিরবেন এই ব্যাটার। তবে এজন্য কয়েক সপ্তাহ সময় লাগবে তার।

শনিবার (১৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

এদিকে চোটের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরে খেলতে পারছেন না আইয়ার। আগামী সপ্তাহে অস্ত্রোপচার শেষে দুই সপ্তাহ বিশেষজ্ঞ ডাক্তারের অধীনে থাকবেন তিনি। সেখান থেকে ফিরেই ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন এই ব্যাটার।

বিসিসিআই জানিয়েছে, শ্রেয়াস আইয়ার আগামী সপ্তাহে তার পিঠের সমস্যার জন্য অস্ত্রোপচার করবে। দুই সপ্তাহ বিশেষজ্ঞের তত্ত্বাবধানে থাকবেন এবং এরপর পুনর্বাসনের জন্য এনসিএ’তে ফিরে আসবেন তিনি।

ক্রিকেটের সীমিত ওভারের সংস্করণে এখন পর্যন্ত ৪২ ম্যাচ খেলেছেন আইয়ার। ৪৬ দশমিক ৬ গড়ে এই সংস্করণে তার মোট রান এক হাজার ৬৩১। দুই শতকের সঙ্গে ১৪টি হাফ-সেঞ্চুরি আছে এই ব্যাটারের।