গ্রহণযোগ্য বিবেচনায় প্রার্থী বেছে নিয়েছি : কাদের

SHARE

পাঁচটি সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পাঁচটি সিটিতে আমরা পাঁচজনকে মনোনয়ন দিয়েছি। যারা মনোনয়ন চেয়েছে, তাদের প্রার্থিতা কতটা গ্রহণযোগ্য হবে সংশ্লিষ্ট এলাকায় সেটা বিবেচনা করেই আমরা একজনকে বেছে নিয়েছি।
আজ শনিবার (১৫ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে এসব কথা বলেন তিনি। সভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্ব করেন।
এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, (প্রতিটি সিটিতে) একাধিক মনোনয়ন প্রার্থী ছিলেন। কিন্তু মনোনয়ন তো একজনকে দিতে হবে। এখন আমরা কাকে বেছে নিবো, সেটা তো আমাদের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের ব্যাপার।
‘সবকিছু চিন্তা-ভাবনা করেই মনোনয়ন দেওয়া হয়েছে’ উল্লেখ করে অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কাজেই এখানে কী প্রভাব ফেলেবে, কী ফেলবে না- সেই প্রভাবের কথা ভেবেই তো মনোনয়ন দেওয়া হয়েছে।
পাঁচ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রাজশাহীতে খায়রুজ্জামান লিটন, খুলনায় তালুকদার আব্দুল খালেক, সিলেটে আনোয়ারুজ্জামান চৌধুরী, বরিশালে আবুল খায়ের আবদুল্লাহ ও গাজীপুরে আজমত উল্লাহ খান।