খারাপ সময়ে ওয়ার্নারের পাশে ওয়াটসন

SHARE

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে ব্যাট হাতে রান পেলেও অনেকটা ধীরগতিতে ব্যাটিং করছেন দিল্লি ক্যাপিটালসের ডেভিড ওয়ার্নার। এর ফলে সমর্থকদের কটু কথাও শুনছেন এই ওপেনার। এবার অজি এই ওপেনারের পাশে দাঁড়ালেন আরেক সাবেক অজি ক্রিকেটার শেন ওয়াটসন। দিল্লির এই সহকারী কোচের দাবি, অভিজ্ঞ এই ব্যাটার শিগগিরই ব্যাটিংয়ে ঝড় তুলবেন।

চলতি আসরে এখন পর্যন্ত ৪ ম্যাচে মাঠে নেমেছেন দিল্লির এই অধিনায়ক। এর মধ্যে তিন ফিফটিতে করেছেন ২০৯ রান, যেটি আসরের এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ রান। ৫২ দশমিক ২৫ গড়ে রান করলেও মূল সমস্যা তার রান করার ধরন নিয়েই। স্ট্রাইক রেটের কারণেই তাকে নিয়ে হচ্ছে সমালোচনা।

আসরের প্রথম ম্যাচে ৪৮ বলে করে ৫৬ রান, দ্বিতীয় ম্যাচে ৩২ বলে ৩৭, তৃতীয় ম্যাচে ৫৫ বলে ৬৫ রান করেছেন তিনি। আর সবশেষ ম্যাচে করেছেন ৪৭ বলে ৫১ রান। তবে এতো রান করলেও দলকে এনে দিতে পারেননি কাঙ্ক্ষিত জয়।

চার ম্যাচে তার স্ট্রাইক রেট ১১৪ দশমিক ৮৩। আসরে দুইশো রান ছুঁয়েছেন, এমন ব্যাটার আছেন আরও দুইজন। কিন্তু তাদের থেকে অনেকাংশে পিছিয়ে ওয়ার্নার। একই সমান ম্যাচ খেলে ২৩৩ রান করেছেন শিখর ধাওয়ান, তার স্ট্রাইক রেট ১৪৬ দশমিক ৫৪। এ ছাড়া ১৭০ স্ট্রাইক রেটে ২০৪ রান করেছেন জস বাটলার।

ওয়াটসনের দাবি, কোচ হিসেবে আমার কাজেরও অংশ এটি। কারণ, তাকে আমি খুব ভালোভাবে চিনি, তার সঙ্গে ব্যাটিং করে ও তার সঙ্গে খেলে। আমি জানি, দুই বা একটি ব্যাপার সে আগামী কয়েক দিনের মধ্যে ঠিকঠাক করে নেবে। সে রান করছে, তবে স্কোরিং রেটের দিক থেকে সে যদি এবারের আইপিএলে ঝড় না তোলে, তাহলে অবাক হবো। সে খুব কাছাকাছিই আছে।