আইপিএলের জন্য বাড়ল লিটনের ছুটি

SHARE

আইপিএলে খেলতে প্রথমবারের মতো ডাক পেয়েছেন লিটন দাস। তবে আইরিশদের বিপক্ষে টেস্ট ম্যাচ থাকায় টুর্নামেন্টের শুরু থেকে খেলার অনুমতি পাননি তিনি। তাই জাতীয় দলের দায়িত্ব শেষ করে ভারতে উড়াল দিয়েছেন লিটন। দেশসেরা এই ব্যাটার এখন অবস্থান করছেন কলকাতায়।

আইপিএল খেলতে গেলেও টুর্নামেন্টের বাকি সময়ে পুরোপুরি থাকা হচ্ছে না লিটনের। আগামী মাসে ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা। এজন্য আগামী ২ মে পর্যন্ত এনওসি পান তিনি। তবে সেই ছুটির সঙ্গে আরও দুই দিন বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (১০ এপ্রিল) বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য নিশ্চিত করেছেন। লিটনের ছুটি বাড়লেও আরেক টাইগার ক্রিকেটার মুস্তাফিজুর রহমান পূর্বনির্ধারিত সময়েই জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

জালাল ইউনুস বলেন, ‘লিটন দুই দিন ছুটি বাড়িয়ে নিয়েছে, মুস্তাফিজ সময়মতো যোগ দেবে। এ ছাড়া নিক পোথাস যোগ দেবে ইংল্যান্ডে।’

আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। ম্যাচগুলো মাঠে গড়াবে ৯, ১২ এবং ১৪ মে। সফরে চারটি টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও সেটি বাতিল করে তারা। যদিও সেখানে দুই বোর্ডেরই সম্মতি ছিল।