রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে চেষ্টা করছি : বাণিজ্যমন্ত্রী

SHARE

আমাদের দেশ থেকে কেউ কেউ ভারতের বিভিন্ন এলাকায় চিকিৎসার জন্য যায় বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার দাড়িয়াপাড়ায় নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তি স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

টিপু মুনশি বলেন, এক হাজার শয্যার আন্তর্জাতিকমানের এই হাসপাতাল হলে চিকিৎসার জন্য তারাই এখানে আসবে। ভারত, নেপাল, ভুটানসহ আশপাশের দেশগুলোর শিক্ষার্থীরা এই মেডিকেলে পড়তে আসবে। এতে রংপুর বিভাগের অর্থনীতির চিত্র বদলে যাবে।

তিনি আরও বলেন, রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে সরকার আপ্রাণ চেষ্টা করছে। আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির ফলে দেশেও পণ্যমূল্য বেড়েছে। ইংল্যান্ডের মতো দেশে তিনটির বেশি টমেটো না কিনতে নিয়ম করা হয়েছে। সেই হিসেবে আমরা ভালো আছি। রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখতে আমরা আপ্রাণ চেষ্টা করছি।

হাসপাতালের কর্তৃপক্ষরা জানান, চীনা নাগরিক জুয়াং লিফেং ও স্থানীয় কয়েকজন উদ্যোক্তার যৌথ অর্থায়নে প্রায় আড়াই হাজার কোটি টাকা বিনিয়োগে ৩২ একর জমির ওপর আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই মেডিকেল কলেজ ও হাসপাতালটি নির্মাণ করা হবে। আগামী আড়াই বছরের মধ্যে হাসপাতালটি চালু করা হবে এবং পরবর্তীকালে মেডিকেল কলেজের কাজ শুরু হবে।

নর্থ পয়েন্ট মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম রানা সাংবাদিকদের জানান, এই হাসপাতালটি সম্পূর্ণরূপে চালু হলে কিডনি ট্রান্সফার. হার্ট ট্রান্সফার সকল আধুনিক সেবা পাবে দেশবাসী। দেশের মানুষ প্রতি বছর ভারত ও অন্যান্য দেশে চিকিৎসা নিয়ে প্রায় ৫০০ মিলিয়ন টাকা খরচ করেন। আমরা আশাবাদী সেই আধুনিক স্বাস্থ্য সেবা এই হাসপাতালটিতেই পাওয়া যাবে।

এ সময় উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন, পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, চীনা উদ্যোক্তা ও নর্থপয়েন্ট মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান জুয়াং লিফেং, ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম রানাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।