উরুগুয়েকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিল

SHARE

কাতার বিশ্বকাপটা যেন ভুলে যেতেই চাইবে ব্রাজিল সমর্থকরা। কেননা পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়। দুঃস্বপ্নের বিশ্বকাপের পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নেমেও রঙহীন নেইমার জুনিয়ররা। কিন্তু সেলেসাওদের ভবিষ্যৎ তারকারা রীতিমত উড়ছে। অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে উরুগুয়েকে ৩-০ গোলে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীরা।
আজ ইকুয়েডরের জর্জ ক্যাপওয়েল স্টেডিয়ামে এ গ্রুপের লড়াইয়ে মুখোমুখি হয় ব্রাজিল ও উরুগুয়ে। নিজেদের শীর্ষস্থান ধরে রাখতে উরুগুয়ের বিপক্ষে শনিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় মাঠে নামবে সেলেসাওরা।
ম্যাচের শুরুতেই দুই দলের আক্রমণে খেলা জমে উঠে। কিন্তু কেউই কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে অনড় থাকা ব্রাজিল গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায়।
দ্বিতীয়ার্ধে সমর্থকদের উল্লাসে ভাসান স্ট্রাইকার রায়ান। ম্যাচের ৬৫ মিনিটে তার গোলে এগিয়ে যায় ফিলিপ লিলের দল। ১-০ গোলে এগিয়ে থেকে যেন নিজেদের স্বভাবসুলভ ফুটবলটা খুঁজে পায় ব্রাজিল।
ম্যাচে ফিরতে মরিয়া উরুগুয়ে উল্টো ৮৩ মিনিটে লরানের গোলে পিছিয়ে পড়ে। শেষ দিকে ম্যাচের ৮৯ মিনিটে ম্যাথিয়াস রেইসের গলে ৩-০ গোলের বড় জয় নিশ্চিত করে ব্রাজিল।
এ জয়ে গ্রুপ পর্বে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইকুয়েডরের বিপক্ষে ড্র করলেও পরের ম্যাচ গুলোতেই ছন্দে ফিরে সেলেসাওরা। এরপর টানা তিন জয়ে গ্রুপে শীর্ষস্থান নিজেদের করে নেয় নেইমারদের উত্তরসূরীরা।