অ্যাথলেটিককে বিদায় করে কোপার ফাইনালে ওসাসুনা

SHARE

অতিরিক্ত সময়ের গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের সাথে দ্বিতীয় লেগে ১-১ গোলে ড্র করে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে কোপা ডেল রের ফাইনাল নিশ্চিত করেছে ওসাসুনা।
বিলবাও তাদের ঘরের মাঠের ম্যাচে প্রায় পুরোটা সময় দাপট দেখিয়েও জয়ী হতে পারেনি। তবে এজন্য ওসাসুনার গোলরক্ষক সার্জিও হেরেরার অসাধারণ নৈপুণ্যের প্রশংসা করতে হয়। তার দূরন্ত পারফরমেন্সেই ম্যাচটি শেষ পর্যন্ত অতিরিক্ত সময় পর্যন্ত গড়ায়।
প্রথম লেগে ওসাসুনা এজ আব্দের একমাত্র গোলে জয়ী হয়েছিল। কাল ইনাকি উইলিয়ামসের গোলে ৩৩ মিনিটে বিলবাও এগিয়ে গিয়ে সমতায় ফিরেছিল। নির্ধারিত সময় পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ফলাফল নিষ্পত্তির জন্য অতিরিক্ত সময়ের প্রয়োজন হয়। স্যান মেমেসে ম্যাচ শেষে চার মিনিট আগে পাবলো ইবানেজের গোলে ওসাসুনার জয় নিশ্চিত হয়।
এর মাধ্যমে ১৮ বছর পর প্রথমবারের মতো কোপা ডেল রের ফাইনালে উঠলো ওসাসুনা। ক্লাব ইতিহাসে এটি তাদের দ্বিতীয় ফাইনাল। এখনো অবশ্য কোপার শিরোপা পাওয়ান হয়নি ওসাসুনার।

এবারের কাপ শিরোপা লড়াইয়ে রিয়াল বেটিস ও সেভিয়ার মত পরীক্ষিত দলগুলোকে হারিয়ে দারুনভাবে নিজেদের এগিয়ে নিয়ে গেছে জাগোবা আরাসাতের দল। ফাইনালে তাদের প্রতিপক্ষ বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার আরেক সেমিফাইনালের বিজয়ী দল।