লিভারপুলকে উড়িয়ে দিলো ম্যানসিটি

SHARE

ম্যাচের শুরুর দিকে খুব একটা সুবিধা করতে পারছিল না ম্যানচেস্টার সিটি। কিন্তু ক্রমেই ঘুরে দাঁড়ায় দলটি। এরপর গুনে গুনে চারবার লিভারপুরের জালে বল পাঠিয়েছে ম্যানচেস্টার সিটি।

শনিবার (১ এপ্রিল) ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে লিভারপুলকে উড়িয়ে দিয়ে ৪-১ গোল ব্যবধানে জিতে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে সিটি। আর এই জয়ের মধ্য দিয়ে আর্সেনালের সঙ্গে লিগ টেবিলে পয়েন্ট ব্যবধান কমাল কেভিন ডি ব্রুইনারা।

এদিন চোটের কারণে দলে ছিলেন না সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে ৪২ গোল করা নরওয়েজিয়ান আর্লিং হলান্ড। তবে তার অভাব কোনো ক্রমেই বুঝতে দেননি তার সতীর্থরা।

ম্যাচের শুরুর দিকেই লিভারপুরকে এগিয়ে নেন মোহামেদ সালাহ। এর ১০ মিনিট পরই গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান হুলিয়ান আলভারেস। এরপর স্বাগতিকদের হয়ে আরও একটি করে গোল করেন কেভিন ডে ব্রুইনে, ইলকাই গিনদোয়ান ও জ্যাক গ্রিলিশ।

ম্যাচের ১১তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল সিটি। কিন্তু বক্সের বাইরে থেকে গোলরক্ষক বরাবর শট করে সেই সুযোগ নষ্ট করেন রদ্রি। এ ছাড়া ম্যাচের ১৫তম মিনিটে সিটির রিয়াদের জোরালো ফ্রি কিক গোলপোস্টের সামান্য বাইরে দিয়ে চলে গেলে, আবারও সুযোগ বঞ্চিত হয় সিটি।

এর দুই মিনিট পরই ম্যাচের ১৭তম মিনিটে দলকে এগিয়ে নেন সালাহ। অ্যালেকজান্ডার-আর্নল্ডের বাড়ানো শটে লক্ষ্য রেখে বক্সে ডুকে পড়েন দিয়েগো জটা। কিন্তু জটা সুযোগ মিস করলেও দৌড়ে গিয়ে বাঁ-পায়ে শটে লক্ষ্যভেদ করেন মিশরের এই ফরোয়ার্ড।

তবে সফরকারীদের গোলের আনন্দ খুব বেশি সময় স্থায়ী হয়নি, ম্যাচের ২৭তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান আর্জেন্টাইন ফরোয়ার্ড আলভারেস। লিভারপুরের গোল-কিপার আলিসনকে পরাস্ত করে গ্রিলিশের বাড়ানো পাসে দলকে সমতায় ফেরান এই ফরোয়ার্ড।

তবে বিরতির আগে আরও বেশি কিছু সুযোগ পেয়েছিল উভয় দল। কিন্তু নিখুঁত ফিনিশিংয়ের ওভারে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কোনো দলই।

বিরতি থেকে ফিরেই লিড বাড়ায় সিটি। ম্যাচের ৪৬তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন বেলজিয়ান অধিনায়ক কেভিন ডি ব্রুইনা। মাহরেজের শটে আলতো স্পর্শে ফেরাতে পারলেও দলকে বিপদমুক্ত করতে ব্যর্থ ছিলেন আলিসন। আর সুযোগ পেয়ে প্রথম স্পর্শেই লক্ষ্যভেদ করেন বেলজিয়ান এই মিডফিল্ডার। এর ৭ মিনিট পরেই ব্যবধান আরও বাড়ান গিনদোয়ান।

ম্যাচের ৭৮তম মিনিটে ইংলিশ ফরোয়ার্ড গ্রিলিশের ডান পায়ের শট জালের ঠিকানা পেলে ৪-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠে ছাড়ে পেপ গুয়ার্দিওলার দল।

এই জয়ে আর্সেনালে সঙ্গে ৫ পয়েন্ট ব্যবধান কমাল গুয়ার্দিওলার দল। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তালিকায় দুইয়ে উঠে এসেছে সিটি। আর সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আর্সেনাল। অন্যদিকে ২৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলে ছয়ে রইল লিভারপুল।