হাসপাতালে পোপ ফ্রান্সিস

SHARE

শ্বাসযন্ত্রের সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন প্রধান ক্যাথলিক ধর্মযাজক পোপ ফ্রান্সিস। বর্তমানে রোমের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। ভ্যাটিকানের পক্ষ থেকে জানানো হয়েছে, চিকিৎসার জন্য তাকে বেশ কয়েকদিন হাসপাতালে থাকতে হবে। খবর বিবিসির।

এক বিবৃতিতে বলা হয়েছে, ৮৬ বছর বয়সী পোপ কয়েকদিন ধরেই শ্বাসকষ্টে ভুগছিলেন। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হননি। ওই বিবৃতিতে বলা হয়েছে, সুস্থতার জন্য তার বেশ কয়েকদিন চিকিৎসার প্রয়োজন রয়েছে।

এদিকে তার সুস্থতা কামনা করে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের পাঠানো বার্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পোপ ফ্রান্সিস। একটি সূত্র জানিয়েছে, তার নিরাপত্তায় নিয়োজিত লোকজন এবং অন্যান্য স্টাফদের রোমের জেমেলি হাসপাতালে অবস্থান করার কথা।

সাধারণত বছরের এই সময়টায় পোপ ফ্রান্সিস বেশ ব্যস্ত থাকেন। ইস্টার সানডে উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান এবং সেবা কার্যক্রমে তাকে অংশ নিতে হয়।

চলতি সপ্তাহে পাম সানডে ও হলি উইক এবং আগামী সপ্তাহে ইস্টার সানডের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল তার। এছাড়া এপ্রিলের শেষ দিকে তার হাঙ্গেরি সফরের কথাও ছিল।

বুধবার সকালে (২৯ মার্চ) ভ্যাটিকানে সেন্ট পিটার্স স্কোয়ারে সাপ্তাহিক একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন পোপ। তখন শারীরিকভাবে তাকে সুস্থই মনে হচ্ছিল। কিন্তু হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

ভ্যাটিকান প্রাথমিকভাবে জানিয়েছিল, পূর্বনির্ধারিত স্বাস্থ্য পরীক্ষার জন্য পোপকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে শেষ মুহূর্তের নোটিশে একটি টেলিভিশন সাক্ষাৎকার বাতিল হওয়ায় ইতালির একটি সংবাদমাধ্যম এ নিয়ে প্রশ্ন তোলে। এদিকে পোপের সুস্থতা কামনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি সবাইকে পোপের জন্য প্রার্থনা করার আহ্বান জানিয়েছেন।