রোনালদোর জাদুতে লুক্সেমবার্গকে গোল বন্যায় ভাসাল পর্তুগাল

SHARE

ক্রিশ্চিয়ানো রোনালদো ফুরিয়ে যাননি। তিনি তা বারবার প্রমাণ করছেন। একের পর এক রেকর্ডও গড়ে চলছেন। চলমান ইউরো বাছাইপর্বে পর পর দুই ম্যাচে জোড়া গোল করেন সিআরসেভেন।
লিখটেনস্টেইনের বিপক্ষে নান্দনিক জোড়া গোলের পর এবার লুক্সেমবার্গের বিপক্ষেও দেখা পেলেন জোড়া গোলের। আর রোনালদোর জাদুতে লুক্সেমবার্গকে ৬-০ গোলে হারিয়েছে রবার্তো মার্তিনেজের শীষ্যরা।
রোববার (২৬ মার্চ) লুক্সেমবার্গ স্টেডিয়ামে ম্যাচে শুরু থেকেই উজ্জ্বীবিত পর্তুগাল। শুরু থেকেই আক্রমণ চালাতে থাকে পতুর্গাল। যার ফল হিসেবে মাত্র ৯ মিনিটেই দেখা পায় প্রথম গোলের।
নবম মিনিটে ডি-বক্সের ভেতর নুনু মেন্দেসের কাছ থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন রোনালদো। এটি ছিল আন্তর্জাতিক ক্যারিয়ারে রোনালদোর ১২১তম গোল।
এরপর ১৫ ও ১৮ মিনিটে গোল করেন জোয়াও ফেলিক্সে এবং বের্নার্দো সিলভা। ১৮ মিনিটে ৩-০তে এগিয়ে থাকা পর্তুগালের গোল সংখ্যা এক হালি পূর্ণ করেন রোনালদো। ৩১ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে কাছের পোস্ট দিয়ে গোল করেন রোনালদো। যা পর্তুগালের জার্সিতে ১২২তম গোল।
বিরতির পর ৭৭ মিনিটে অক্তাবিও এবং ৮৮ মিনিটে রাফায়েল লেয়াওয়ের গোলে ব্যবধান আরও বাড়ে। শেষ পর্যন্ত ৬-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। ম্যাচের ৬৫ মিনিটে রোনালদোকে উঠিয়ে নেন কোচ রবার্তো মার্তিনেজ। তার বদলে মাঠে নামান গনসালো রামোসকে।