প্রীতি ম্যাচ খেলতে সপরিবারে আর্জেন্টিনায় মেসি, ফিরছেন বাকিরা

SHARE

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর লিগ ওয়ানের শেষ ম্যাচে রেনের কাছে পরাজিত হয় পিএসজি। এতে করে ক্লাবটির হয়ে মেসির পারফরম্যান্স নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। এরই মধ্যে আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে পড়েছে ক্লাব ফুটবল।
ফুটবলের আন্তর্জাতিক বিরতিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ জয়ের পর এই প্রথম মাঠে নামবে বিশ্বচ্যাম্পিয়নরা। তাদের জার্সিতে লাগানো থাকবে তিন তারকা। আগামী শুক্রবার (২৪ মার্চ) বাংলাদেশ সময় ভোর ৬টায় পানামার বিপক্ষে ঘরের মাটিতে মুখোমুখি হবে তারা। আর দ্বিতীয় ম্যাচটি হবে কুরাকাওয়ের বিপক্ষে ২৮ মার্চ।
তাই এই ম্যাচ দুটি খেলতে ইতোমধ্যে প্যারিস থেকে দেশে ফিরেছেন আলবিসেলেস্তে অধিনায়ক লিওনেল মেসি। সোমবার (২০ মার্চ) ব্যক্তিগত চাটার্ড বিমানে করে স্থানীয় সময় সকাল ১০টায় স্বপরিবারে এসে পৌঁছান মেসি।
দুটি প্রীতি ম্যাচে অংশ নিতে সবার আগে আর্জেন্টিনায় পা রাখে নিকোলাস তাগলিফিকো, এনজো ফার্নান্দেজ, নিকোলাস ওটামেন্দি এবং রদ্রিগো ডি পল। এছাড়া সোমবার ভোরে ইংল্যান্ড থেকে এসে যোগ দিয়েছেন অ্যাস্টন ভিলার দুই ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ ও এমিলিয়ানো বুন্দিয়া। এছাড়া বাকিরাও ফিরতে শুরু করেছেন।
এদিকে, পানামার বিপক্ষে প্রথম ম্যাচটি মাঠে বসে দেখতে হুমড়ি খেয়ে পড়ছেন মানুষ।
রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, আর্জেন্টিনা-পানামার মধ্যকার প্রীতি ম্যাচটির টিকিটের সর্বনিম্ন দাম ধরা হয়েছে আর্জেন্টাইন মুদ্রায় ১২ হাজার পেসো (প্রায় সাড়ে ৬ হাজার টাকা), সর্বোচ্চ ৪৯ হাজার পেসো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৬ হাজার টাকা)। দেশটিতে মুদ্রাস্ফীতির ঊর্ধ্বগতির মধ্যেও এ দামে টিকিটের চাহিদা ছিল তুঙ্গে।
জানা যায়, বিশ্বজয়ীদের খেলা মাঠে বসে দেখতে অনলাইনে টিকিট কিনতে চেয়েছেন ১৫ লাখেরও বেশি মানুষ। তবে যে মাঠে খেলা হবে, বুয়েনেস এইরেসের সেই মনুমেন্টাল স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা আছে মাত্র ৮৩ হাজার।
৩৫ সদস্যের দলে যারা রয়েছেন-
গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, জিরোনিমো রুলি ও ফ্রাঙ্কো আরমানি।
ডিফেন্ডার : নাহুয়েল মলিনা, গঞ্জালো মনটিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুইনা, নিকোলাস তাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ ও লাউতারো ব্লাঙ্কো।
মিডফিল্ডার : রদ্রিগো ডি পল, লিয়েন্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক-অ্যালিস্টার, গুইদো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, অ্যাক্সিকুয়েল প্যালাসিয়াস, থিয়াগো আলমাদা, ম্যাক্সিমো প্যারোন, ফাকুন্দো বুনানোত্তে, জিওবানি লো সেলসো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও ভ্যালেন্টিন কার্বোনি।
ফরোয়ার্ড : লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, পাউলো দিবালা, আনহেল কোরেয়া, আলেসান্দ্রো গার্নাচো ও নিকোলাস গঞ্জালেস।