গ্রেফতার হতে পারেন ট্রাম্প, জানালেন নিজেই

SHARE

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে ‘কথিত’ সম্পর্কের বিষয়ে চুপ থাকার জন্য অর্থ দেয়ার অভিযোগে আগামী মঙ্গলবার (২১ মার্চ) গ্রেফতার করা হবে ডোনাল্ড ট্রাম্পকে। গ্রেফতারের দিনক্ষণের বিষয়টি নিজেই জানিয়েছেন সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট।
সংবাদমাধ্যম ডেইলি মেইল শনিবার (১৮ মার্চ) এক প্রতিবেদনে জানায়, নিজ সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালে পোস্ট দিয়ে মঙ্গলবার তাকে গ্রেফতার করা হবে বলে দাবি করেছেন ট্রাম্প।
এর আগে বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট পাঁচ মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে সম্প্রচারমাধ্যম এনবিসি নিউজ জানায়, ডোনাল্ড ট্রাম্পকে যেকোনো সময় গ্রেফতার করা হতে পারে। এ বিষয়ে প্রাথমিক প্রস্তুতিও নিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় এবং আঞ্চলিক আইনশৃঙ্খলা বাহিনী। আগামী সপ্তাহের শুরুর দিকে তাকে গ্রেফতার করা হতে পারে।
পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের দাবি করা ‘হাশ মানি’ (মুখ বন্ধ রাখার জন্য যে টাকা দেয়া হয়) মামলায় ট্রাম্প গ্রেফতার হতে পারেন বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক ওই পাঁচ কর্মকর্তা।
তারা জানান, ম্যানহাটান অপরাধ আদালত প্রাঙ্গণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ট্রাম্পকে গ্রেফতারের লক্ষ্যে প্রাথমিক নিরাপত্তা ব্যবস্থা মূল্যায়ন করছেন। তবে কর্মকর্তারা জোর দিয়ে বলেছেন, তারা বিষয়টি জেনেছেন আন্তঃবাহিনীর কর্মকর্তাদের আলোচনা থেকে। এখনও আনুষ্ঠানিক অভিযোগ দায়ের না হওয়ায়, বিষয়টি অনেকটা গোপনীয়।
তবে তার আইনজীবী বলছেন, গণমাধ্যমের তথ্যের ওপর ভিত্তি করেই এই পোস্ট দিয়েছেন ট্রাম্প। এ বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থার সাথে কোনো যোগাযোগ হয়নি। সম্প্রতি মার্কিন গণমাধ্যমে বলা হয়, ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ নিয়ে খোঁজ নিচ্ছেন কৌসুলিরা। প্রমাণিত হলে এটাই হবে কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে প্রথম ক্রিমিনাল কেস।
সম্ভাব্য গ্রেফতারের বিষয়ে ট্রাম্পের অ্যাটর্নি জো ট্যাকোপিনা এনবিসিকে বলেছেন, ‘সাবেক প্রেসিডেন্ট এ বিষয়ে স্বাভাবিক আইনি প্রক্রিয়া অনুসরণ করবেন।’