বার্নাব্যুয়ে হলো না মিরাকল, বেনজামার গোলে শেষ আটে রিয়াল

SHARE

চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। শেষ আটে যেতে হলে লিভারপুলকে অসাধ্যই সাধন করতে হতো। কিন্তু তা আর হয়ে উঠেনি। উল্টো ফরাসি তারকা করিম বেনজেমার করা একমাত্র গোলে অলরেডদের হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে গ্যালাক্টিকোরা।
বৃহস্পতিবার (১৫ মার্চ) সান্তিয়াগো বার্নাব্যুয়ে ১-০ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৬-২ অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে উঠল কার্লো আনচেলত্তির দল।
প্রথম লেগে লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ড থেকে ৫-২ গোলের জয় নিয়ে কাজ প্রায় সেরেই রেখেছিল মাদ্রিদের দলটি, এবার ঘরের মাঠে সারল আনুষ্ঠানিকতা। চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দলটির এটি ছিল তিনশতম ম্যাচ। কষ্টে হলেও জয় দিয়েই উপলক্ষ রাঙাল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।
পুরো খেলা জুড়ে দুই দল অসংখ্য সুযোগ নষ্টের পর ৭৮ মিনিটে ব্যবধান গড়ে দেন রিয়ালের করিম বেনজেমা। মাঝমাঠ থেকে কামাভিঙ্গার বাড়ানো বল ভার্জিল ফন ডাইকের চ্যালেঞ্জের মুখে নিয়ন্ত্রণে নিতে পারেননি বেনজেমা। ছুটে গিয়ে বলে পা ছোঁয়াতে পারেননি ভিনিসিয়ুস। কিন্তু ভারসাম্য হারিয়েও কোনোমতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড খুঁজে নেন বেনজেমাকে। তখন ফরাসি ফরোয়ার্ড সুযোগ বুঝে করে ফেলেন তার পরের কাজটা।
তবে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল ও নাপোলির আগে শেষ আটে খেলা নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি, চেলসি, বেনফিকা, এসি মিলান ও ইন্টার মিলান।