আমি এখনও শিখছি : দীপু মনি

SHARE

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শেখার কোন বয়স নাই। আমি দেশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে যায়। সে সব জায়গায় ছোটদের কাছ থেকেও আমি বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারছি এবং শিখছি। বর্তমান যুগে শুধু মুখস্তবিদ্যা দিয়ে জ্ঞান অর্জন করে টিকে থাকা সম্ভব নয়। এখন সময়ের প্রয়োজনে যুগের সাথে তাল মিলিয়ে বিজ্ঞান ভিত্তিক জ্ঞান অর্জন করা ছাড়া কোন পথ আমাদের সামনে নেই।
আজ বেলা ১১ টায় কুষ্টিয়ার দৌলতপুর কলেজ কলেজ মাঠে বিজ্ঞান মেলায় প্রধান অতিখি হিসাবে উপস্থিত থেকে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, আগামী শিক্ষাবর্ষ থেকে একটি মাত্র পরীক্ষার মাধ্যমে জাতীয় মেধাক্রম তৈরী করে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির বিষয়টি নিয়ে কাজ চলছে।
জাতীয় বিশ্ব বিদ্যালয়ের আয়োজনে এ বিজ্ঞান মেলায় জাতীয় বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য ড: মশিউর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ও আলোচক হিসাবে বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ্ব বিদ্যালয়ের সাবেক উপাচার্য ডঃ শরীফ এনামুল কবীর, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডঃ আনোয়ার হোসেন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের প্রাণ রসায়ন বিভাগের শিক্ষক ও জিন বিজ্ঞানী ডঃ হাসিনা খান, ডঃ মাহফুজুল আলম জোয়াদ্দার।
এর আগে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন, দৌলতপুর আসনের সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশা। মেলায় জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার ১৭টি কলেজের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রকল্প প্রদর্শণ করেন।