আর্জেন্টিনাকে উড়িয়ে দিল বাংলাদেশ

SHARE

কেউ কুস্তিগীর, কেউ শাটলার। কেউ আবার হর্স রাইডার। কেউ খেলেছেন ফুটবলও। এ রকম বিভিন্ন ডিসিপ্লিনের খেলোয়াড় নিয়ে তৈরি করা দল নিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট খেলতে ঢাকায় এসেছে আর্জেন্টিনা।
বিশ্ব কাবাডিতে তারা যে নতুন ও অপরিপক্ক সেটা ঢাকায় পা রেখেই জানিয়েছিলেন লটির কোচ ও শেটির কাবাডি অ্যাসোসিয়েশনের সভাপতি রিকার্ডো আকুনা। একটি ম্যাচ জিততে পারলেই তারা খুশি হবেন জানিয়েছিলেন।
বঙ্গবন্ধু কাপ তৃতীয় কাবাডি আন্তর্জাতিক টুর্নামেন্টের প্রথম ম্যাচে ইরাকের কাছে হারের পর মঙ্গলবার তারা ধরাশায়ী হয়েছে স্বাগতিক বাংলাদেশের কাছে। পরপর দুই ম্যাচেই ফুটবলের দেশটি বুঝিয়ে দিয়েছে কাবাডিতে সামনে তাদের অনেক পথ।
দুই আসরের চ্যাম্পিয়ন বাংলাশে দুর্দান্ত শুরু করেছে উদ্বোধনী ম্যাচে পোল্যান্ডকে হারিয়ে। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ আর্জেন্টিনা হওয়ায় দর্শকদেরও ছিল বেশ আগ্রহ। মেসিদের দেশের কাবাডি দল বলে কথা!
মেসিদের নিয়ে বাংলাদেশের আবেগ থাকলেও কাবাডিতে মেসির দেশকে কিন্তু একটুও সহানুভূতি দেখায়নি লাল-সবুজ জার্সিধারীরা। দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে শুরু থেকে প্রাধান্য নিয়ে খেলে দাপটের সঙ্গে বাংলাদেশ ম্যাচ জিতেছে বিশাল ব্যবধানে।
তুহিন তরফদার, রাসেল, সবুজ, সম্রাটরা শুরু থেকেই প্রাধান্য নিয়ে খেলতে শুরু করেন এবং টপাটপ পয়েন্ট তুলে নেন। বাংলাদেশ এক পর্যায়ে ১৩-০ পয়েন্টে এগিয়েছিল বাংলাদেশ।
আর ৪৪-৮ পয়েন্টে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে বাংলাদেশ। ৬ লোনাসহ বাংলাদেশ ৭২-২৩ পয়েন্টে আর্জেন্টিনাকে হারিয়ে তুলে নেয় টুর্নামেন্টের দ্বিতীয় জয়। ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের মিজানুর রহমান।
এর আগে বাংলাদেশ ও আর্জেন্টিনার একবারই দেখা হয়েছিল ২০১৬ সালে বিশ্বকাপে। গ্রুপ ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৬৭-২৬ পয়েন্টে।