হঠাৎ করে শুটিং সেটের সবাই অসুস্থ

SHARE

অসুস্থ হয়ে পড়েছেন টলিউডের আলোচিত অভিনেত্রী রুক্মিনী মৈত্র। তাকে নিয়ে পরিচালক রামকমল মুখার্জি নির্মাণ করছেন ‘বিনোদিনী-একটি নটীর উপাখ্যান’। এ সিনেমার শুটিং করে বাড়ি ফেরার পরই জ্বরে আক্রান্ত হন তিনি। শুধু তাই নয়, সিনেমাটির পুরো টিম জ্বরে আক্রান্ত হয়েছেন।

ভারতীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে রুক্মিনী বলেন, ‘শনিবার রাতে শুটিং করে বাড়ি ফিরলাম। তার পর যে কী হল! আমার ভীষণ জ্বর। ১০৩-১০৪ পর্যন্ত তাপমাত্রা উঠে যাচ্ছে। কিছুতেই কমছে না। জানতে পারলাম গোটা টিমের একই অবস্থা। এমনটা কোনো দিন দেখিনি। কোভিডের মধ্যেও আমি মুম্বাইয়ে শুটিং করেছি। কারও কিছু হয়নি। এবার দেখছি হঠাৎ সবার জ্বর। পরিচালকের গোটা টিম, আমার নিজস্ব স্টাইলিং টিম— কেউ বাদ নেই। কী করে এমন হলো তা কে জানে! মনে হচ্ছে, ভৌতিক ঘটনা!’

সবার একসঙ্গে এমন ‘অদ্ভুত’ ধুম জ্বর হওয়ায় ইউনিটের সদস্যদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। পরিচালক ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, ‘টিম বিনোদিনী একটি নটীর উপাখ্যান দ্রুত সুস্থ হয়ে ওঠো। তোমরা সকলেই যোদ্ধা। আমার বিশ্বাস, খুব তাড়াতাড়ি সেরে উঠবে।’

রুক্মিনীর এ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন প্রিয়াঙ্কা পোদ্দার। সিনেমাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন মধুরা পালিত। কলকাতা ও বেনারসে এই পিরিয়ড ড্রামা ঘরানার সিনেমার শুটিং। সবকিছু ঠিক থাকলে আগামী পয়লা বৈশাখে মুক্তি পাবে সিনেমাটি। এটি প্রযোজনা করছে শৈলেন্দ্র কুমার, সুরজ শর্মা এবং প্রতীক চক্রবর্তী।

প্রসঙ্গত, বারবণিতার পরিবেশ থেকে একেবারে ছোট বয়সে বাংলা মঞ্চে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন নটী বিনোদিনী। গ্রেট ন্যাশন্যাল থিয়েটারে ‘শত্রুসংহার’ নাটকে দ্রৌপদীর সখীর ছোট্ট ভূমিকায় ১২ বছর বয়সে তিনি প্রথম অভিনয় করে মাসিক দশ টাকা বেতনে। ১৯৭৩ সালে বিনোদিনী সাধারণ রঙ্গালয়ে যোগ দেন।

১৮৬২ সালে জন্ম গ্রহণ করেন বিনোদিনী। নাচগানে পারদর্শীতার পাশাপাশি খুব তাড়াতাড়ি অভিনয়ে দক্ষতা ও প্রথম শ্রেণির একজন অভিনেত্রী হিসেবেও খ্যাতি লাভ করেন। ১৮৭৪ থেকে টানা ১২ বছর অভিনয় করেন বিনোদিনী। অভিনয় জীবনে ৫০টি নাটকের ৬০টিরও বেশি চরিত্রে অভিনয় করেন তিনি। ১৮৮৬ সালের ২৫ ডিসেম্বর শেষবারের মতো অভিনয় করেন বিনোদিনী।