১২০৬ দিন পর সেঞ্চুরিখরা ঘুচল কোহলির

SHARE

বিরাট কোহলি মাঠে নামবেন, সেঞ্চুরি উদযাপন করবেন। একসময় এমন দৃশ্যই দেখা গেছে হরহামেশা। কিন্তু ২০১৯ সালের নভেম্বরের পর থেকে যেন সব ওলট-পালট। ১০২০ দিন পর গত বছরের সেপ্টেম্বরে এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে শতক হাঁকিয়ে অপেক্ষার অবসান ঘটান। এরপর যেন ফিরে এলেন সেই কোহলি। তারপর ওয়ানডেতে তিনটি সেঞ্চুরি মেরেছেন। অবশেষে টেস্টেও তার প্রতীক্ষার প্রহর শেষ হলো।
আজ রোববার আহমেদাবাদে এলো সেই মাহেন্দ্রক্ষণ। নাথান লায়নের বলে সিঙ্গেল নিলেন কোহলি। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের দর্শকরা উল্লাসে ফেটে পড়ল। কিন্তু উদযাপনে বাড়াবাড়ি নেই ভারতীয় ব্যাটিং তারকার।
হাত ঝাঁকিয়ে উল্লাস করার পর জার্সির নিচ থেকে একটি নেকলেস বের করে তাতে চুমু খেলেন। টেস্টে ১২০৬ দিন পর প্রথম ও ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি হাঁকিয়ে এমন সাদামাটা উদযাপন!
সাদা পোশাকে কোহলি সবশেষ সেঞ্চুরি করেন ২০১৯ সালের ২২ নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে। ৩ বছর ৩ মাস ১৮ দিন পর এলো আরেকটি শতরান। চতুর্থ দিন ২৪১ বলে ৫ চারে তিন অঙ্কের ঘরে পৌঁছান ডানহাতি ব্যাটসম্যান। আগের দিন ১৪ মাস পর টেস্টে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। সেটাকে রূপ দিলেন দারুণ এক সেঞ্চুরিতে।