‘চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে’

SHARE

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবেলা করতে না পারলে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা যাবে না। ডিজিটাল বাংলাদেশের প্রভাব দেশের প্রতিটি নাগরিকের মধ্যে প্রসারিত হয়েছে। ডিজিটাল বাংলাদেশের সফলতার ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশের অভিযাত্রা শুরু হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখায় না, স্বপ্ন বাস্তবে রূপ দান করে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়; বাস্তব। এখন আমাদের শিক্ষার্থী ও নতুন প্রজন্মকে স্মার্ট বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঐতিহ্যবাহী পন্ডিতসার উচ্চ বিদ্যালয়ের ১২৪তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এনামুল হক শামীম এসব কথা বলেন।
তিনি বলেন, আজকের নতুন প্রজন্মই আগামী দিনের স্মার্ট বাংলাদেশকে নেতৃত্বে দেবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকান্ডের কেন্দ্রবিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আমাদের শিক্ষার্থীরা যেন বিশ্বমানের শিক্ষা পেয়ে সুনাগরিক হতে পারে। যেকোনো জায়গার শিক্ষার্থীর সঙ্গে শুধু তাল মিলিয়েই চলা নয়, উন্নত প্রযুক্তিটাও যেন সে আয়ত্ত করতে পারে। সেইভাবেই তাদের গড়ে তুলতে হবে। কারণ, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দ গোলাম মুরসালিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকতা শেখ রাশেদউজ্জামান, সাবেক এমপি শহীদ নুরুল হকের কন্যা ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা জোবায়দা হক অজন্তা, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ফজলুল হক।