যৌন হয়রানির বিরুদ্ধে কখনো মুখ বন্ধ রাখা উচিত নয়: সাই পল্লবী

SHARE

ভারতের দক্ষিণী তারকাদের মধ্যে অন্যতম জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী। চিকিৎসাবিদ্যার ছাত্রী ছিলেন তিনি। সেখান থেকে তার নায়িকা হওয়ার যাত্রাটা অনেকটা স্বপ্নের মতো। তবে অভিনেত্রী হয়ে ওঠার যাত্রায় বেশ কিছু কঠিন পথ পাড়ি দিতে হয়েছে তাকে।
অভিনয় জীবনের অনিশ্চয়তা নিয়ে বরাবরই ধারণা ছিল তার। কিন্তু কবে যে এই পেশার প্রেমে পড়ে যান, তা বুঝতেই পারেননি অভিনেত্রী।

চলচ্চিত্র জগতে কাজ করার যেমন কিছু সুবিধা আছে, তেমনই রয়েছে কিছু অসুবিধাও। বেশ কিছু বছর ধরেই যৌন হয়রানির বিরুদ্ধে ‘মি-টু’ আন্দোলনে মুখ খুলেছেন অভিনেত্রীরা। ইন্ডাস্ট্রিতে কাজ পাওয়ার জন্য অনেক সময়ই অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয় তাদের।
এবার ‘মিটু’ এবং শারীরিক-মানসিক নির্যাতন প্রসঙ্গে অভিমত জানালেন সাই পল্লবী। অভিনেত্রী বলেছেন, যৌন হয়রানির বিরুদ্ধে কখনোই মুখ বন্ধ রাখা উচিত নয়। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
সাই পল্লবী বলেন, ‘শারীরিক নিগ্রহ বা নির্যাতন তো অনেক দূরের কথা। যদি কেউ যদি নোংরা ভাষায় কথা বলে, অথবা যদি কোনো ভাবে আকারে-ইঙ্গিতেও মনে হয় যে অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাহলে কখনও মুখ বন্ধ রাখা উচিত নয়। সঙ্গে সঙ্গে প্রতিবাদ জানানো দরকার।’
এদিকে শোনা যাচ্ছে, ‘পুষ্পা’র সিনেমার সিক্যুয়ালে দেখা যেতে সাই পল্লবীকে। শোনা যাচ্ছে, আগামী কিছু দিনের মধ্যে এই সিনেমার শুটিংয়ে যোগ দেবেন অভিনেত্রী।