মীর সাব্বিরের মাথায় হাত বুলিয়ে যা বলেন প্রধানমন্ত্রী

SHARE

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’-এ যৌথভাবে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন মীর সাব্বির। নিজের পরিচালনায় ‘রাতজাগা ফুল’এ অভিনয় করে এই স্বীকৃতি পান তিনি।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ঢাকার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে তার হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মঞ্চে মীর সাব্বিরের মাথায় হাত বুলিয়ে দেন প্রধানমন্ত্রী। হাসি মুখে কিছু কথাও বলেন।

আরও পড়ুন: সিয়ামকে আইনজীবী হিসেবে কাজের পরামর্শ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী মাথায় হাত বুলিয়ে দেওয়ার ছবিটি মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা ইতোমধ্যে বেশ প্রশংসা কুড়িয়েছে। কিন্তু সে সময় অভিনেতাকে প্রধানমন্ত্রী কি বলেছেন—সেটি জানতে আগ্রহী হয়ে পড়েন নেটিজেনরা। আর তাই প্রধানমন্ত্রীর বলা কথাগুলো নিজেই জানিয়েছেন এ অভিনেতা।

মীর সাব্বির বলেন, প্রধানমন্ত্রী আমাকে স্নেহ করেন, ভালোবাসেন। তিনি আমাকে বলেছেন, ‘যে চলচ্চিত্রটি তুমি বানিয়েছ, তোমার কাছ থেকে এমন আরও চলচ্চিত্র চাই। বেশি বেশি করে ভালো নাটকও চাই।’ তার কথাগুলো আমার জীবনে অনুপ্রেরণা হয়ে থাকবে। আমি চেষ্টা করব, পরবর্তী যেকোনো কাজ সুন্দর এবং সুচারুরূপে করার জন্য।

আরও পড়ুন: যাদের হাতে উঠল ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’
তিনি যোগ করেন, যেকোনো অভিনেতার স্বপ্ন থাকে জাতীয় স্বীকৃতির। মৃত্যুর আগের দিন পর্যন্ত আমি এই জাতীয় স্বীকৃতির মর্যাদা ধরে রাখতে চাই। আমার কাজ যারা পছন্দ করেন, যারা আমাকে ভালোবাসেন, যাদের জন্য আমি আজ মীর সাব্বির তাদের যেন আরও ভালো কাজ উপহার দিতে পারি—সেই দোয়াকামনা করছি।

কৃতজ্ঞতা প্রকাশ করে অভিনেতা জানান, সংশ্লিষ্ট সবার অক্লান্ত পরিশ্রমের ফলেই ‘রাতজাগা ফুল’ নির্মাণ করতে পেরেছিলাম। তাদের ঋণ কোনোদিন শোধ করতে পারব না।