এটা আমার ক্যারিয়ারের ভিন্ন একটি জার্নি : মম

SHARE

জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। মাঝেমধ্যে চলচ্চিত্রেও দেখা যায় তাকে। শুক্রবার (৩ মার্চ ) মুক্তি পেয়েছে অভিনেত্রীর নতুন ছবি ‘ওরা ৭ জন’। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে ছবিটি নির্মাণ করেছেন পরিচালক-অভিনেতা খিজির হায়াত খান। এই ছবিটি তার ক্যারিয়ারের ভিন্ন একটি জার্নি বলে জানিয়েছেন মম।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ছবির নানান বিষয় নিয়ে কথা বলেন তিনি। মম বলেন, পেশাদার জীবনে অভিনয়শিল্পী হলেও সব কাজ শেষ করতে পারি না আমি। তবে ‘ওরা ৭ জন’ ছবিটি আমার ক্যারিয়ারের ভিন্ন একটি জার্নি। আমি এই চলচ্চিত্রে কাজ করে খুবই তৃপ্ত। সেই সঙ্গে নির্মাতাকেও ধন্যবাদ জানাচ্ছি এরকম ছবিতে কাজ করার সুযোগ দেওয়ার জন্য। আর ছবিটি নিয়ে অনেক আশাবাদী আমি। মুক্তিযুদ্ধ আমাদের জীবনের সবচেয়ে বড় গৌরবের বিষয়। এ রকম একটি ছবিতে কাজ করার আনন্দই আলাদা।

ছবিটি অনেক চ্যালেঞ্জিং ছিল জানিয়ে অভিনেত্রী বলেন, ছবিতে আমি একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছি। আমি তো যুদ্ধ দেখেনি, নানাভাই ও মায়ের মুখে শুনে এবং বইপত্র পড়ে যতটুকু জেনেছি, ততটুকুই মনে রেখেছি। তাই চরিত্রকে বিশ্বাসযোগ্য ও ফুটিয়ে তোলা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ ছিল। তাই লম্বা সময় নিয়ে চরিত্রের জন্য প্রস্তুতি নিয়ে নিজেকে তৈরি করেছি।

অভিনেত্রী আরও বলেন, দেশে এর আগেও মুক্তিযুদ্ধ নিয়ে অনেক ছবিই নির্মিত হয়েছে। একেক ছবির গল্প একেক রকম ছিল। তবে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে ‘ওরা ৭ জন’ ছবি নির্মিত হলেও গল্পটা একেবারেই আলাদা। ভিন্ন ভিন্ন পেশা থেকে আসা সাত বীর মুক্তিযোদ্ধার গল্প পর্দায় তুলে এনেছেন নির্মাতা।

শিগগিরই মুক্তির অপেক্ষায় রয়েছে মম অভিনীত আরেকটি ছবি ‘রেডিও ৭১’। আর কিছুদিন পর ছবিটির প্রচারণায় নামবেন এই অভিনেত্রী ও ছবির কলাকুশলীরা।