মেসিকে মৌসুমে ৯৪ মিলিয়ন ডলারের প্রস্তাব দেবে সৌদির ক্লাব

SHARE

ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে চলতি মৌসুমেই চুক্তি শেষ হচ্ছে লিওনেল মেসির। ক্লাব কর্তৃপক্ষের পক্ষ থেকে আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে নতুন করে চুক্তি বাড়ানোর চেষ্টা করলেও ‘যদি’ ‘কিন্তুতে’ আটকে আছে মেসির ভবিষ্যৎ। ফলে আগামী জুনে ক্লাবের সঙ্গে দুই বছরের চুক্তির মেয়াদ শেষে মেসির গন্তব্য হতে পারে নতুন কোনো ক্লাবে।

ইউরোপীয় গণমাধ্যমগুলোর দাবি, প্যারিসে আর থাকতে চাইছেন না লিওনেল মেসি। কারণ, পিএসজির পক্ষ থেকে যে প্রস্তাব দেওয়া হয়েছে, তা পছন্দ হয়নি আর্জেন্টাইন মহাতারকার। তাই প্রথম দফায় দুই পক্ষের আলোচনাও ভেস্তে গেছে। ফলে পিএসজিতে মেসির ভবিষ্যৎ যতই অনিশ্চিত হচ্ছে, বিশ্বকাপজয়ী তারকাকে দলে ভেড়াতে ততই তৎপর হয়ে উঠছে অন্য ক্লাবগুলো

মেসির পিএসজি পরবর্তী ক্লাবের তালিকায় সবচেয়ে বেশি শোনা যাচ্ছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামির নাম। ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকহামের মালিকানাধীন এই ক্লাবে যাওয়ার গুঞ্জনই বেশি চলছে। এই তালিকায় রয়েছে মেসির পুরনো ক্লাব বার্সেলোনাও। এ ছাড়া এই তালিকায় সৌদি আরবের কয়েকটি ক্লাবের নামও সামনে উঠে এসেছে।

স্প্যানিশ গণমাধ্যম ‘মার্কা’ সাংবাদিক হুয়ান ফন্তেসের বরাত দিয়ে জানিয়েছে, আর্জেন্টাইন মহাতারকাকে দলে ভেড়াতে আকর্ষণীয় একটি প্যাকেজ প্রস্তুত করছে সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদ। এ জন্য মেসিকে প্রতি মৌসুমে ৯৪ মিলিয়ন ডলারের একটা প্রস্তাব দেবে ক্লাবটি। এজন্য নাকি অনানুষ্ঠানিকভাবে যোগাযোগও শুরু করে দিয়েছে জেদ্দার ক্লাবটি।

সৌদি আরবের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব আল ইত্তিহাদ ২০০৮-০৯ মৌসুমে প্রথমবারের মতো দেশটির প্রো লিগে চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর দেশটির প্রধান দুটি ক্লাব আল হিলাল ও আল নাসর টানা আধিপত্য ধরে রেখেছে। তাই শিরোপা পুনরুদ্ধার করতে মেসিকে দলে টানতে চায় আল ইত্তিহাদ।

এদিকে সৌদি প্রো লিগে আল নাসরে যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সিআরসেভেনকে দলে ভেড়ানোয় তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী আল হিলালও লিওনেল মেসিকে দলে টানতে চায়। যদিও ক্লাবটির তরফ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে আগ্রহ প্রকাশ করতে দেখা যায়নি।