ব্রাজিলিয়ানের জোড়া গোলে সহজ জয় পেল আর্সেনাল

SHARE

এভারটনকে হারানোর রাতে আলো ছড়ালেন আর্সেনালের ব্রাজিলের ফুটবলার গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। তার জোড়া গোলে বুধবার (১ মার্চ) এভারটনকে ৪-০ গোলে হারায় আর্সেনাল। এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেল গানাররা।
ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে আর্সেনাল। মধ্যমাঠের আক্রমণগুলো গুছানো হলেও অ্যাটাকিং থার্ডে গিয়ে বারবার খেই হারাচ্ছিল গানাররা। প্রথম ২৮ মিনিটে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা।
ম্যাচের ৪০ মিনিটে ভেঙে পড়ে এভারটন রক্ষণ। জিনচেঙ্কোর পাসে কাছের পোস্টে দুর্দান্ত এক শটে লক্ষ্যভেদ করেন বুকায়ো সাকা। প্রথমার্ধের যোগ করা সময়ে প্রতিপক্ষ এভারটনের রক্ষণ দুর্বলতাকে কাজে লাগিয়ে আর্সেনালকে ২-০ গোলে এগিয়ে নেন ব্রাজিলিয়ান মার্টিনেল্লি।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বল দখলে নিয়ে আধিপত্য বিস্তার করে খেলে আর্সেনাল। লিওয়ানদ্রো ট্রসার্ডের পাসে দারুণ ফিনিশিংয়ে দলকে ৩-০ গোলে এগিয়ে নেন ওডেগার্ড । আর ৮০ মিনিটে আর্সেনালের হয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটিও করেন মার্টিনেল্লি। এই জয়ে ২৫ ম্যাচ শেষে আর্সেনালের পয়েন্ট ৬০, আর সমান ম্যাচে ম্যান সিটির পয়েন্ট ৫৫।