উৎপাদন সচল রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

SHARE

দেশের সার্বিক উৎপাদন কার্যক্রম সচল রাখার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে জাতীয় অর্থনৈতিক পরিষদকে (এনইসি) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
আজ বুধবার (১ মার্চ) শেরে বাংলানগর এনইসি সম্মেলনকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় সংশোধিত এডিপি অনুমোদন দেওয়া হয়। এ সময় প্রধানমন্ত্রী এ বিষয়ে নির্দেশনা দেন।
পরে এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুশাসন তুলে ধরে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, জনবলের অভাবে অনেক প্রকল্প সচল করা যাচ্ছে না। মন্ত্রণালয় ও বিভাগভিত্তিক তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে এসব প্রকল্পের তালিকা চেয়েছেন তিনি। যাতে করে বাস্তবায়িত এসব প্রকল্পের সুফল জনগণ ভোগ করতে পারেন।
প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, পতিত জমি ফেলে রাখা যাবে না। উৎপাদন ব্যবস্থা সচল রাখার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে হবে। বিশেষ করে আগামী বোরো মৌসুম খুব গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, বিপদ আসতে পারে সবাইকে সজাগ থাকতে হবে। যে সব প্রকল্প শিগগিরই সমাপ্ত হবে তা দ্রুত শেষ করতে হবে। এসব বিষয়ে প্রধানমন্ত্রী অনুশাসন দিয়েছেন।