অল্পের জন্য এমবাপ্পেকে পায়নি আর্সেনাল

SHARE

বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। মাত্র ২৪ বছর বয়সেই বিশ্বকাপ জয়ের পাশাপাশি নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। বর্তমানে ফরাসি ক্লাব পিএসজিতে খেলা এই ফরোয়ার্ডকে দেখা যাওয়ার সম্ভাবনা ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালের জার্সিতেও। যদিও শেষ পর্যন্ত অল্পের জন্য ইপিএলের ক্লাবটি দলে নিতে পারেনি বর্তমানের সময়ের তারকা এই ফুটবলারকে।
ফ্রান্সের এই তারকা ফুটবলারকে ২০১৩ সালেই দলে ভেড়াতে চেয়েছিল আর্সেনাল, এমন তথ্য জানিয়েছে ক্লাবটির স্কাউটের দায়িত্বে থাকা গিল্লেস গ্রিম্যান্ডি। তবে সে সময় এমবাপ্পেকে দলে ভেড়ানোর দৌড়ে মোনাকের কাছে পরাজয় মানতে হয় আর্সেনালকে।
আর্সেনালের স্কাউট হিসেবে দীর্ঘ ১৩ বছর ধরে কাজ করা গ্রিম্যান্ডি জানান, তারকা হওয়ার আগেই এমবাপ্পেকে দলে নিতে চেয়েছিল ক্লাবটি। তিনি বলেন, ‘স্কাউটদের কাজই হচ্ছে ফুটবলারদের খোঁজে বের করা। আমরাও এমবাপ্পেকে পেয়েছিলাম, তবে তাকে রাজি করাতে ব্যর্থ হয়েছি। সে ২০১৩ সালের জুন মাসে চুক্তির বাইরে ছিল, এবং আমরা তার সাথে ফেব্রুয়ারিতে কথা বলি। আমরা তাকে রাজি করাতে পারলে হয়তো সে ক্লাব পরিবর্তন করতো, কিন্তু পরবর্তীতে সে মোনাকোতে যাওয়ার সিদ্ধান্ত নেয়।’
শেষ পর্যন্ত সে সময় এমবাপ্পেকে রাজি করাতে না পারায় আর্সেনালের জার্সিতেও আর দেখা যায়নি সময়ের সেরা তারকাকে। ভবিষ্যতে কখনো ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে এমবাপ্পে খেলবেন কিনা সেটি সময়ই বলে দিবে।