দুর্দান্ত শতকে পাঞ্জাবকে থামালেন সিমন্স

SHARE

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) উড়তে থাকা প্রীতি জিন্তার কিংস ইলেভেন পাঞ্জাবকে থামালেন লিন্ডে সিমন্স।তার দুর্দান্ত শতকে মুম্বাই ইন্ডিয়ান্স ৭ উইকেটে বিশাল জয় পেয়েছে। সঙ্গে প্লে-অফের আশা জাগিয়ে তুলেছে তারা।

82877_1

সিমন্স মাত্র ৬১ বলে অপরাজিত শতক করেন, যাতে ১৪টি চার ও দুটি ছক্কা রয়েছে। মারকুটে ভার্সনে এটিই তার প্রথম শতক। এ জয়ে মুম্বাই ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে।

হারলেও পাঞ্জাবের শীর্ষস্থানে নড়চড় হয়নি। ১২ খেলায় তাদের পয়েন্ট ১৮। দ্বিতীয় চেন্নাইয়ের ১৬। আর ১৪ পয়েন্ট নিয়ে যথাক্রমে রাজস্থান ও কলকাতার অবস্থান তৃতীয় এবং চতুর্থ।

মোহালিতে টস জিতে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা পাঞ্জাবকে ব্যাটিংয়ে পাঠান। জর্জ বেইলির ৩৯ রানে ভর করে তারা আট উইকেটে ১৫৬ রান করে। দলের পক্ষে মেনন ভোরা ৩৬ এবং শন মার্শ ৩০ রান করেন। এ ম্যাচেও ব্যর্থ হন গ্লেন ম্যাক্সওয়েল।

জবাবে দারুণ সূচনা এনে দেন লিন্ডে সিমন্স এবং মাইক হাসি। দলীয় ৬৮ রানে হাসি ৬ রান করে ফিরলেও একাই মুম্বাই বোলারদের ওপর চড়াও থাকেন সিমন্স। এরপর রাইডু এবং রোহিত যথাক্রমে ১৭ ও ১৮ রান করে সাজঘরে ফেরেন।

তবে সতীর্থ কাইরন পোলার্ডকে নিয়ে ক্যারিবীয় ওপেনার সিমন্স ছয় বল হাতে থাকতেই দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। পোলার্ড আট রানে অপরাজিত ছিলেন।