রাজনীতিবিদদের মুখের বিষ ফরমালিনের চেয়ে ভয়ঙ্কর

SHARE

obaidul22রাজনীতিবিদদের কথা তাদের নিজেদের জন্য আত্মঘাতী বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজধানীর মতিঝিল মডেল স্কুল এ্যান্ড কলেজে বুধবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, একজন রাজনীতিবিদের মানুষের ভালবাসা ছাড়া আর কিছুই পাওয়ার নেই। আমাদের কথা আমাদের জন্য আত্মঘাতী। এই মুখের বিষ ফরমালিনের চেয়েও ভয়ঙ্কর।

তিনি বলেন, আমরা যারা রাজনীতি করি তাদের কতজন দাবি করতে পারি আমি সৎ, আমি দুর্নীতি করি না। আমার ব্যক্তিগত সহকারী যদি দুর্নীতি করে তাহলে আমি নিজেকে ভাল মন্ত্রী দাবি করতে পারি না। আমি যদি আমার পরিবারকে নিয়ন্ত্রণ না করতে পারি তাহলে আমি কীসের রাজনীতিবিদ? মানুষের চোখের ভাষা, মনের কথা যারা বোঝে না তাদের রাজনীতি করার দরকার নেই।

কর্ণফুলী টানেলের কাজ চলতি বছরের নভেম্বরে শুরু হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এই দুঃসময়ে, সহিংসতার আগুনেও বাংলাদেশ বিশ্বের ১০টি সম্ভাবনাময় দেশের একটি। পদ্মা সেতু এখন স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা। অবরোধ-হরতালের মধ্যে পদ্মা সেতুর কাজ পুরোদমে চলছে। মেট্রোরেলে কাজ শুরু হয়েছে। এলিভেটেড এক্সপ্রেসের কাজও শুরু হয়েছে।

সহিংসতা-নাশকতা দিয়ে বাঙালীর অগ্রযাত্রার স্বপ্নকে কেউ দমাতে পারবে না বলেও এ সময় জানান মন্ত্রী।

হরতাল-অবরোধ রাজনীতির অকার্যকর হাতিয়ার উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রমাণ হয়ে গেছে হরতাল-অবরোধ-পেট্রোলবোমা রাজনীতির আন্দোলনের অকার্যকর হাতিয়ার। কার্যকর হাতিয়ার দুটি। ক্ষমতার পরিবর্তন চাইলে হয় নির্বাচনে যেতে হবে, না হয় জনতাকে হাতিয়ার করতে হবে। জনগণ যাদের সঙ্গে নেই, বোমাবাজি করে ও সহিংসতা করে তারা কোনোদিনও আন্দোলন সফল করতে পারবে না।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, মেধাবীরা রাজনীতিতে না এলে মেধাহীনরা আসবে। চরিত্রবানরা না এলে চরিত্রহীনরা আসবে। রাজনীতির প্রতি বিদ্বেষ রাখলে খারাপ মানুষ দেশ চালাবে। এতে দেশের ক্ষতি হবে।

মতিঝিল মডেল স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা শামসীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষাপ্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি আওলাদ হোসেন ও অন্য পরিচালকরা।