নিয়ম মেনে বিএনপিকে সমাবেশ করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

SHARE

১০ ডিসেম্বর রাস্তায় প্রতিবন্ধকতা করে বিএনপি কোনো সমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী, এ মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে ইউনিয়ন ব্যাংক বিজয় সরনী শাখার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন। বলেন, বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশে নিয়ম মেনে চলতে হবে। বিএনপি ২০ থেকে ২৫ লাখ মানুষের কথা বলছে। এতো মানুষ রাস্তায় কীভাবে বসবে। পল্টনে কেন সমাবেশ করতে চায়, তা-ও ভেবে দেখতে হবে।
বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে কেন আসছে না এমন প্রশ্ন ছুঁড়ে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নয়াপল্টনে সমাবেশ করলে যা প্রয়োজন সে অনুযায়ী কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী।
তিনি বলেন, সব দলের বড় সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ দেওয়া হয়। ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে ঘিরে সরকার আইন প্রতিষ্ঠিত করা ও মানুষের জানমাল রক্ষায় যা করা দরকার তাই করবে। ২০-২৫ লাখ মানুষের সমাগম ঢাকায় সম্ভব না। বড় সমাবেশ হলে সোহরাওয়ার্দীতে হয়। কিন্তু বিএনপি কেন পল্টনে সমাবেশ করতে চায় এখন সেটিও খতিয়ে দেখতে হবে।
বাংলাদেশের মানবাধিকার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, যেকোনো দেশের চেয়ে বাংলাদেশেত মানবাধিকার পরিস্থিতি ভালো। দেশের মানুষের মানবাধিকার ক্ষুণ্ণ হোক এমনটা সরকারও চায় না। সরকার মানবাধিকার সমুন্নিত রাখতে কাজ করে যাচ্ছে।