পর্তুগালকে হারিয়ে শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়া

SHARE

ম্যাচের অন্তিম মুহূর্তে হোয়াং হি চ্যানের গোলে পর্তুগালকে ২-১ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নেয় তারা। অন্যদিকে উরুগুয়ে-ঘানার ম্যাচে উরুগুয়ে ২-০ গোলে জিতেও পারেনি উতরে যেতে। তাতে উরুগুয়েকে পেছনে ফেলে নকআউট পর্বের টিকিট পায় দক্ষিণ কোরিয়া। সবশেষ ২০১০ সালে তারা খেলেছিল বিশ্বকাপের নকআউট পর্বে।
এগিয়ে গেল দক্ষিণ কোরিয়া:
ম্যাচের যোগ করা সময়ে ৯০+১ হোয়াং হি-চ্যানের গোলে এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া। এ সময় পাল্টা আক্রমণে সন হিউং-মিনের বাড়িয়ে দেওয়া বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করে বল জালে পাঠান চ্যান।
ম্যাচের শুরুতেই হোর্তার গোলে এগিয়ে যায় পর্তুগাল। অবশ্য ২৭ মিনিটে বক্সের মধ্যে বল পেয়ে সেউং-গিউ গোল করে সমতা ফেরান। এরপর উভয় দল বেশ কিছু সুযোগ পেলেও সেগুলো থেকে আর কোনো গোল আদায় করে নিতে পারেনি। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।
সমতা ফেরালো দক্ষিণ কোরিয়া:
ম্যাচের শুরুতে পিছিয়ে পড়লেও ২৭ মিনিটে সমতা ফেরায় কোরিয়া। এ সময় বামদিক থেকে উড়ে আসা বল রোনালদোর পিঠে লেগে গোললাইনের সামনে পড়ে। সেটাতে কিম সেউং-গিউ টোকা দিয়ে জালে জড়ান। তাতে ম্যাচে ফেরে সমতা।
শুরুতেই এগিয়ে গেল পর্তুগাল:
ম্যাচের ৫ মিনিটেই লিড নেয় পর্তুগাল। এ সময় পাল্টা আক্রমণে গোল করেন রিকার্ডো হোর্তা। ডানদিক থেকে ক্রসে তাকে বল বাড়িয়ে দেন দিয়েগো দালোত। বক্সের ভেতরে সেটাতে কোনোরকমে পা লাগিয়ে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান হোর্তা।
পর্তুগাল-দ. কোরিয়া ম্যাচ শুরু:
বিশ্বকাপের এইচ গ্রুপের শেষ ম্যাচে মাঠে নেমেছে পর্তুগাল ও দক্ষিণ কোরিয়া। এজুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয়েছে ম্যাচটি।
পর্তুগালের একাদশ:
দিয়েগো কস্তা, আন্তোনিও সিলভা, পেপে, জোয়াও ক্যানসেলো, দিওগো দালোত, রুবেন নেভেস, ভিতিনহা, ম্যাথিউস নুনেস, ক্রিশ্চিয়ানো রোনালদো, জোয়াও মারিও ও রিকার্ডো হোর্তা।
দক্ষিণ কোরিয়ার একাদশ:
কিম সেউং-গিউ, কিম ইয়ং-গুওন, কওন কিয়ং-ওন, কিম জিন-সু, কিম মুন-হোয়ান, লি জায়ে-সুং, হোয়াং ইন-বিওম, জুং উ-ইয়ং, চো গুয়ে-সুং, সন হিউং-মিন, লি কাং-ইন।