বিলম্বিত বিচার ব্যবস্থা দেশ থেকে দূর করতে হবে : পরিকল্পনামন্ত্রী

SHARE

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, বিচার বিলম্বিত হলে অবিচার কায়েম হয়। তাই সবাই মিলে এ দেশ থেকে বিলম্বিত বিচার ব্যাবস্থা দূর করতে হবে।
বৃহস্পতিবার সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, দক্ষ আইনজীবী হতে হলে আইন বিষয়ে ব্যাপক চর্চার কোনো বিকল্প নেই,তাই আইনজীবীদেরকে জ্ঞান অর্জনের মাধ্যমে পেশাগত উৎকর্ষতা সাধনে মনোনিবেশ করার আহ্বান জানান তিনি। এ সময় তিনি সিলেট জেলা আইনজীবী সমিতির ইতিহাস ঐতিহ্যের ভূয়সী প্রশংসা করে এ ধারা অক্ষুন্ন রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড,এ কে আব্দুল মোমেন এমপি।
সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সামছুল হকের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক-১ বিজিত লাল তালুকদার অ্যাডভোকেট এবং যুগ্ম সম্পাদক-২ শাবানা ইসলাম এডভোকেটের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য মো. আব্দুর রহমান চৌধুরী অ্যাডভোকেট এবং গীতা পাঠ করেন সমিতির সিনিয়র সদস্য ড. দিলীপ কুমার দাশ চৌধুরী অ্যাডভোকেট। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান অ্যাডভোকেট। বক্তব্যে তিনি সিলেট জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী, সিলেট মহানগর দায়রা জজ একিউএম নাছির উদ্দিন, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান মো. নাসির উদ্দীন খান অ্যাডভোকেট অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি একেএম আজাদুর রহমান অ্যাডভোকেট, হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি সালেহ উদ্দিন আহমদ অ্যাডভোকেট ও সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি রবিউল লেইছ রুকেশ অ্যাডভোকেট প্রমুখ।
এ বছর সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে আইন পেশায় ২৫ বছর পূর্ণ হওয়া ১৪ জন আইনজীবীকে সম্মাননা প্রদান করা হয়। এ ছাড়া এ বছর এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যদের ৪৯ জন মেধাবী সন্তানকে এককালীন বৃত্তি ও সনদ প্রদান করেন অনুষ্ঠানের অতিথিরা। পরে সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।