দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে সার্বিয়া

SHARE

কাতারে বিশ্বকাপ যাত্রার শুরুটা রাঙাতে পারেনি স্যামুয়েল ইতো’র উত্তরসূরিরা। ২০০২ সালের বিশ্বকাপে শেষ বার কোনও ম্যাচ জেতা দলটি আজ মাঠে নামছে ব্রাজিলের কাছে হারের স্বাদ পাওয়া সার্বিয়ার বিপক্ষে। অপরদিকে সুইজারল্যান্ডের বিপক্ষে এক গোলের হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ক্যামেরুন।
আজ কাতারের আল-ওয়াক্রাহ শহরের আল জানুব স্টেডিয়ামে গ্রুপ ‘জি’ এর শেষ ষোলোর দৌড়ে টিকে থাকার লড়াইয়ে ১-২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইয়ুবিশা তুম্বাকোভিচের শিষ্যরা।
ম্যাচের শুরু থেকেই ক্যামেরুনকে চাপে রাখে সার্বিয়া। একের পর একে আক্রমণ করে ক্যামেরুন ডিফেন্সকে ব্যস্ত রাখে সার্বিয়া। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে ক্যামেরুন। ক্যামেরুনের ওপর চাপ সৃষ্টি করলেও গোলের দেখা পায় না সার্বিয়া।
উল্টো ম্যাচের ২৯ মিনিটে গোলের দেখা পায় ক্যামেরুন। জিন-চার্লস ক্যাসটেলেটোর গোলে এগিয়ে যায় ক্যামেরুন। তার গোলে ম্যাচে প্রথম লিড পায় ক্যামেরুন। ম্যাচে পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে সার্বিয়া। একের পর এক আক্রমণ করলেও তা আটকে যায় ক্যামেরুন ডিফেন্সে।

ম্যাচের ৪৩ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে পিয়ের কুন্ডে পর পর দুই শট নেন। তবে তা আটকে দেন সার্বিয়ার গোলরক্ষক ভাঞ্জা মিলিনকোভিচ। ম্যাচের অতিরিক্ত সময়ে পাওয়া ফ্রি কিক থেকে গোলের দেখা পায় সার্বিয়া।
ফ্রি কিক থেকে উঠিয়ে দেওয়া বলে হেড করে বল ক্যামেরুনের জালে জড়ান পাভলোভিচ। তার গোলে ম্যাচে সমতা আনে সার্বিয়ার।
তবে ম্যাচে একদম শেষ সময়ে আবারও গোলের দেখা পায় সার্বিয়া। মিলিঙ্কোভিক-সাভিকের করা গোলে লিড পায় সার্বিয়া। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-১ গোলে এগিয় থেকে বিরতিতে যায় সার্বিয়া।