উপজেলায় যাচ্ছে টেলিটক ব্রডব্যান্ড ইন্টারনেট!

SHARE

teletalk13প্রতিটি জেলায় থ্রিজি সংযোগ স্থাপনের পর এবার উপজেলা পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করতে যাচ্ছে রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল অপারেটর টেলিটক। চলতি বছর থেকেই উচ্চগতির এই ইন্টানেট সেবা চালু করতে পারে অপারেটরটি। আর এজন্য ইতিমধ্যেই প্রয়োজনীয় নেটওয়ার্ক সম্প্রসারণে পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি।

একইসঙ্গে আরো সাশ্রয়ী মূল্যে ভয়েজ কল সেবা চালুর উদ্যোগ নিয়েছে টেলিটক লিমিটেড। উদ্যোগ বাস্তবায়নে প্রয়োজনীয় জনবল নিয়োগ এবং অর্থসংস্থান করতে ২০১৬ সালের মধ্যে পুঁজি বাজারে শেয়ার ছাড়তে যাচ্ছে সবার আগে থ্রিজি সেবা চালু করেও পিছিয়ে থাকা এই প্রতিষ্ঠানটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছরেই কয়েকটি উপজেলায় সীমিত আকারে টেলিটক ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হতে পারে। আরা আগামা বছর নাগাদ বাংলাদেশের সকল প্রান্তে বসবাসরত প্রত্যেক নাগরিকের জন্য সাশ্রয়ী মূল্যে মোবাইল ভয়েজ, ডিজিটাল সেবা এবং মোবাইল ব্রডব্যান্ড অ্যাক্সেস চালু হবে।

সূত্রটি আরও জানিয়েছে, টেলিটককে সেবামূলক ও লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সোমবার (১৬ মার্চ) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সভাপতি  ইমরান আহমদ, তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং কমিটির অপর সদস্য মোয়াজ্জেম হোসেন রতন টেলিটক বাংলাদেশ লিমিটেডের অফিস পরিদর্শন করে প্রতিষ্ঠানটির উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে এসব বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন। এসময় সেবা কার্যক্রম উন্নয়নে প্রতিবন্ধকতা দূর করে প্রতিষ্ঠানকে কিভাবে এগিয়ে নেয়া যায় তারও তাগিদ দেয়া হয়।

কমিটি সূত্রে জানা গেছে, এজন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ করতে অপর রাষ্ট্রীয় টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বিটিসিএল-এর তিন-চার হাজার লাইনম্যানকে অন্তর্ভূক্তির উদ্যোগ নেয়া হয়েছে।