করোনায় প্রাণ গেল আরও ৯০৮ জনের, শনাক্ত প্রায় চার লাখ

SHARE

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে আরও ৯০৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৬৮২ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৩৫ হাজার ১৭৯ জনে। একই সঙ্গে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৫৫ লাখ ৬৬ হাজার ৯৪৯ জনে।
গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মারা গেছে জার্মানিতে। এরপরই আছে ব্রাজিল ও জাপান। অন্যদিকে এ সময়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এর পরেই রয়েছে ফ্রান্স, যুক্তরাষ্ট্র, রাশিয়া, তাইওয়ান, দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে শনিবার (২৬ নভেম্বর) সকালে এ তথ্য জানা গেছে।
ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে শনাক্ত হয়েছে ৪৮ হাজার ৬২৯ জন। ফলে করোনায় শুরু থেকে এ পর্যন্ত ইউরোপের এ দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৮ হাজার ৬৩৯ জনে। আর শনাক্তের সংখ্যা ৩ কোটি ৭৫ লাখ ৯১ হাজার ২৯৩ জনে।
জার্মানিতে এ সময়ে মৃত্যু হয়েছে ১০৭ জনের। আর শনাক্ত হয়েছে ২৪ হাজার ৬৮৭ জন। ব্রাজিলেও করোনায় মৃত্যু ও শনাক্ত ঊর্ধ্বমুখী। গত একদিনে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ১০৪ জনের এবং শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৮৮৯ জন।
দক্ষিণ কোরিয়ায় ৫৫ জনের মৃত্যুর পাশাপাশি করোনা শনাক্ত হয়েছে ৫৩ হাজার ৬৯৮ জন। এছাড়া জাপানে এ সময়ে শনাক্ত হয়েছে ১ লাখ ১৭ হাজার ৮৪০জন এবং মৃত্যু হয়েছে ১০০ জনের।