লজ্জার বিশ্ব রেকর্ডের সামনে দাঁড়িয়ে স্বাগতিক কাতার!

SHARE

বিশ্বকাপের স্বাগতিক দেশ হিসেবে সফলভাবেই ম্যাচগুলো আয়োজন করছে কাতার। বিশ্বকাপ আয়োজনে সফল হলেও দেশটির ফুটবল দল মাঠের পারফরম্যান্সে সফলতা পাচ্ছে না। প্রথম ম্যাচে পরাজয়ের পর নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ (২৫ নভেম্বর) সেনেগালের বিপক্ষে মাঠে নামবে কাতার। এই ম্যাচ হারলে লজ্জার এক বিশ্ব রেকর্ডে নিজেদের নাম লেখাবে কাতার।
ফুটবল বিশ্বকাপের ইতিহাসে কখনোই কোনো স্বাগতিক দেশ শুরুর দুই ম্যাচ হারেনি। প্রথম ম্যাচ হারার ফলে লজ্জার এই রেকর্ডের সামনে দাঁড়িয়ে কাতার। আজ সেনেগালের কাছে হারলেই বিশ্বের প্রথম দল হবে কাতার, যারা স্বাগতিক দেশ হয়ে শুরুর দুই ম্যাচই হেরেছে। আর তাই লজ্জার এই রেকর্ড এড়াতে ড্র কিংবা জয়ের বিকল্প নেই কাতারের সামনে। কাতারের ‘আল-থুমামা’ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।
সেনেগালের বিপক্ষে মাঠে নামার আগে কাতারের কোচ ফেলিক্স সানচেজ জানান, ইকুয়েডরের বিপক্ষে তার দল প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি। সেনেগালের বিপক্ষে দল ঘুরে দাঁড়াবে বলেও মনে করেন তিনি।
কোচ বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের ওপর যে মানসিক চাপ ছিল, এখন আর সেটা নেই। গত ম্যাচে করা পারফরম্যান্সের চেয়ে যে আমরা ভালো দল, এটা আমাদের প্রমাণ করতে হবে। সেনেগালের বিপক্ষে আমরা নতুনভাবে শুরু করতে চাই। নিজেদের সর্বোচ্চটা দিয়ে দর্শকদের সেরা একটা ম্যাচ উপহার দিতে চায়।’