সরকারি গুদামে যে পরিমাণ খাদ্য মজুত থাকার কথা তার দ্বিগুণ আছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শনিবার দুপুরে নওগাঁয় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির মুজিব কর্নার ও ডাইরেক্টস লাউঞ্জের উদ্বোধন শেষে তিনি এ সব কথা বলেন। মন্ত্রী বলেন, প্রায় ১৮ লাখ টন চাল সরকারি গুদামে মজুত আছে। পাশাপাশি সরকারি ও বেসরকারিভাবে আমদানি করা হচ্ছে। এর সাথে ১৫ থেকে ২০ দিনের মধ্যেই যোগ হবে নতুন আমনের ফলন। সব মিলিয়ে দেশে খাদ্য সংকটের কোন শংকা নেই। খাদ্য নিয়ে অযথা কেউ যাতে গুজব ছড়াতে না পারে সে দিকে ব্যবসায়ীসহ সকলকে সচেতন থাকার আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী। এ সময় চেম্বর ভবনে ফিতা কেটে মুজিব কর্নার ও ডাইরেক্টস লাউঞ্জের উদ্বোধন করেন তিনি। পরে চেম্বারের মেম্বারর্স ডে অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী। উক্ত অনুষ্ঠানের নওগাঁর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও এফবিসিসিআই পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট পরিচালক মোসাদ্দেক হোসেন খান টিটু ও য়শোধা জীবন দেবনাথ প্রমূখ। অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের নেতৃবৃন্দসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্ণধাররা অংশ নিয়ে বক্তব্য দেন। তারা দেশের যে কোন সংকটে সহযোগিতা ও মানুষের পাশে দাড়ানোর প্রতিশ্রুতি দেন।

SHARE

বিএনপি ধর্মকে ব্যবহার করে দেশের মানুষকে বিভ্রান্ত করে। মানুষকে বিভক্ত করে তাদের উদ্দেশ্য হাসিল করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছে রেলমন্ত্রী অ্যাড. নুরুল ইসলাম সুজন।
এ সময় তিনি আরও বলেন, পরিবহন শ্রমিকেরা তাদের সন্ত্রাসের শিকার হয়ে ছিলো, পরিবহন শ্রমিকদের তারা পুড়িয়ে মেরে ছিলো, তাদের গাড়িঘোড়া জ্বালিয়ে দিয়ে ছিলো। আর সেজন্যই আজকে যেখানেই বিএনপি সমাবেশ করে শ্রমিকেরা সেখানেই ধর্মঘটের ডাক দেয়।
গতকাল শনিবার (১৯ নভেম্বর) দুপুরে পঞ্চগড়ের বোদা পৌরসভার নবনির্মিত কেন্দ্রিয় শহীদ মিনার উদ্বোধন শেষে তিনি একথা বলেন। এর আগে উদ্বোধন শেষে ভাষা ও মুক্তিযুদ্ধের শহীদ সহ ১৫ আগষ্টের শহীদদের স্মরনে ১মিনিট নিরবতা পালন করে মন্ত্রী।
মন্ত্রী বলেন, আবারও সেই সন্ত্রাসী বাহিনী, যাদের পৃস্টপোষক হলো বিএনপি, তারা আবার মাথা তুলে দাড়াবার চেষ্টা করছে। একই সময় মন্ত্রী স্বাধীনতার চেতনায় বিশ্বাসী, শান্তিতে বিশ্বাসী, অগ্রগতিতে বিশ্বাসীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
বোদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বোদা পৌরসভার মেয়র ওয়াহিদুজ্জামান সুজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় এসময় বক্তব্য রাখেন বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বহ্নিশিখা আশা প্রমুখ।