ট্রাম্পকে টুইটারে ফেরানো নিয়ে পোল চালু করলেন মাস্ক

SHARE

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বন্ধ করে দেওয়া টুইটার অ্যাকাউন্ট পুনরায় চালু করা যায় কি না, সে বিষয়ে পোল (অনলাইন ভোট) চালু করেছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। স্থানীয় সময় শুক্রবার বিকেলের দিকে তিনি এই পোল চালু করেন। প্রাথমিক ফলাফলে ৬০ শতাংশ ‘হ্যাঁ ভোট’ পড়েছে। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
পোল চালু করে ইলন মাস্ক টুইটার পোস্টে লিখেছেন, ‘ভক্স পপুলি, ভক্স ডেই’। এটি একটি ল্যাটিন শব্দ। এর অর্থ—‘মানুষের কণ্ঠস্বরই ঈশ্বরের কণ্ঠস্বর’। তাঁর পোলটি ২৪ ঘণ্টা চালু ছিল।
টুইটার অধিগ্রহণের আগে গত মে মাসে ইলন মাস্ক বলেছিলেন, তিনি ট্রাম্পের ওপর থেকে টুইটারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন। গত বছর ক্যাপিটল হিলে হামলার পর ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিল সেই সময়ের টুইটার কর্তৃপক্ষ।
এক দিন আগে মাস্ক বলেছেন, ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে আনার সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি। তবে এরই মধ্যে স্থগিত হওয়া কিছু বিতর্কিত অ্যাকাউন্ট ফিরিয়ে দিয়েছে টুইটার, যার মধ্যে কৌতুক অভিনেতা ক্যাথি গ্রিফিন ও ব্যঙ্গাত্মক ওয়েবসাইট ব্যাবিলন বি রয়েছে।
ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পরে প্রতিষ্ঠানটিতে ব্যাপক রদবদল চলছে। ইতিমধ্যে গণছাঁটাই শুরু হয়েছে। অনেক কর্মী স্বেচ্ছায় চাকরি ছেড়ে দিচ্ছেন। এর আগে এক ই-মেইলে মাস্ক টুইটার কর্মীদের বলেছিলেন, ‘দীর্ঘ সময় অফিসে কাজ করুন, নইলে চাকরি ছাড়ুন।’ মাস্কের এমন মেইলে ক্ষুব্ধ হয়েই অনেক কর্মী চাকরি ছেড়ে দিচ্ছেন। এমন টালমাটাল পরিস্থিতিতে টুইটারের কার্যালয় সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।