সরকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে : কৃষিমন্ত্রী

SHARE

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমান সরকার গারো, হাজং, চাকমা, মারমাসহ সব ক্ষুদ্র জাতিগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে খুবই আন্তরিকতার সঙ্গে কাজ করছে।
আজ শুক্রবার (১৮ নভেম্বর) রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজ প্রাঙ্গণে ঢাকা ওয়ানগালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সব জাতি ও ধর্মের বর্ণের মানুষের সমান অধিকারে বিশ্বাসী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সবার উন্নয়নে কাজ করছে। সব সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি স্থাপন করেছে। কিন্তু একটি গোষ্ঠী এই সম্প্রীতি নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে সব সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় যেভাবে সব সম্প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধভাবে কাজ করেছিল, তেমনি এখন সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে। যাতে সারা বিশ্বে আমরা গর্বের জাতি হিসেবে উন্নীত হতে পারি।
বর্তমান সরকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীর (আদিবাসী) ওপর বনবিভাগের মিথ্যা মামলার হয়রানি বন্ধ করেছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, মধুপুরে বিগত ১৪ বছরে একজন গারোও বনবিভাগের মামলায় গ্রেপ্তার হয়নি। যাদের বিরুদ্ধে ১৬টি, ১৭টি এমনকি প্রায় শতাধিক মামলা আছে তাদেরও গ্রেপ্তার করতে দেওয়া হয়নি।