বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৭২ জনের

SHARE

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৮৭২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৬ লাখ ২১ হাজার ৫২৬ জনে।
একই সময়ে ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৩ লাখ ১২ হাজার ১৮১ জন। ফলে করোনা শনাক্তের পর থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা হলো ৬৪ কোটি ১৮ লাখ ৪৫ হাজার ৩১৮ জন।
শুক্রবার (১৮ নভেম্বর) সকালে করোনাভাইরসে শনাক্ত, মৃত্যু ও সু্স্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এই তথ্য।
এর আগে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ২৪ ঘণ্টায় বিশ্বে ভাইরাসটিতে মৃত্যু হয়েছিল ৮৬৯ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ লাখ ৩০ হাজার জনের বেশি।
এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনায় শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে ৯৩ লাখের বেশি মানুষ। এছাড়া মৃত্যু হয়েছে ১৩৩ জনের। পূর্ব এশিয়ার দেশটিতে এ পর্যন্ত করোনায় শনাক্ত হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ১৯ হাজার ৮০১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ৯৫৯ জনে।
অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশগিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৮ জনের এবং শনাক্ত হয়েছের ২৩ হাজার ১২ জন। দেশটিতে এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা হলো ১১ লাখ ১ হাজার ৮৪৩ জন এবং শনাক্তের সংখ্যা ১০ কোটি ১ লাখ ৮ হাজার ৭০৪ জন।