ধর্ষণ মামলায় জামিন পেলেন শ্রীলঙ্কান ক্রিকেটার গুনাথিলাকা

SHARE

ধর্ষণ মামলায় অভিযুক্ত ব্যাটার দানুশকা গুনাথিলাকা জামিন পেয়েছেন। গতকাল সিডনির শ্রীলঙ্কান ডাউনিং লোকাল কোর্টে তাকে জামিন প্রদান করেন ম্যাজিস্ট্রেট জানেট ওয়ালকুইস্ট।
যদিও এই আদেশে আপত্তি জানান পুলিশ প্রসিকিউটর কেরি-অ্যান ম্যাকিনন। তার মতে, জামিন দিলে পালিয়ে যেতে পারেন গুনাথিলাকা।
তবে সবকিছুই বিবেচনা করেই গুনাথিলাকাকে জামিন দিয়েছেন ওয়ালকুইস্ট। গত ৬ নভেম্বর এক নারীকে যৌন নিপীড়ন ও চারবার সম্মতি ছাড়াই যৌন সম্পর্ক করার অভিযোগে সিডনির হায়াট রেজেন্সি হোটেল থেকে গ্রেফতার হন গুনাথিলাকা। যদিও পরে পুলিশের জেরায় এই অভিযোগ অস্বীকার করেন তিনি। তার দাবি, ঐ নারীর সঙ্গে দেখা করলেও তাকে কোনোভাবেই মারধর করেননি এবং সম্মতি নিয়েই যৌন সম্পর্ক করেছেন।
জামিন পেলেও গুনাথিলাকাকে দেড় লাখ অস্ট্রেলিয়ান ডলার জরিমানা ও কিছু শর্ত জুড়ে দেওয়া হয়েছে। একটি নির্দিষ্ট ঠিকানায় থেকে প্রতিদিন পুলিশকে রিপোর্ট করবেন এই লঙ্কান ব্যাটসম্যান। তাছাড়া টিন্ডার ও অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম থেকে নিষিদ্ধ থাকবেন তিনি। আদালতে পরবর্তী শুনানির তারিখ ১২ জানুয়ারি।
অস্ট্রেলিয়ায় মুলত টি-২০ বিশ্বকাপ খেলতেই গিয়েছিলেন গুনাথিলাকা। কিন্তু নামিবিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর আসর থেকে ছিটকে যান তিনি। তবে তাকে দেশে ফেরত না পাঠিয়ে দলের সঙ্গেই রেখে দেয় শ্রীলঙ্কা।