বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৪ কোটি ছাড়াল

SHARE

করোনায় আক্রান্ত হয়ে গত একদিনে আরও ৪৭৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে এতে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৮ হাজার ৩১১ জন। এতে করে বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ কোটি ১ লাখ ৫ হাজার ২৬৫ জন।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে। এরপরই আছে দক্ষিণ কোরিয়া ও তাইওয়ান। অন্যদিকে মৃত্যুতে এ সময়ে শীর্ষে অবস্থান করছে জাপান, রাশিয়া, তাইওয়ান ও দক্ষিণ কোরিয়া।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (১৩ নভেম্বর) এ তথ্য জানা গেছে।
দক্ষিণ কোরিয়ায় গত একদিনে ৫৪ হাজার ২২৫ জন শনাক্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ৪৬ জনের। এ সংখ্যা নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৬১৭ জন এবং মৃত্যু হয়েছে ২ কোটি ৬১ লাখ ৪৫ হাজার ৭৬৪ জন।
জাপানে এ সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৯৫ জন। আর শনাক্ত হয়েছে ৭৯ হাজার ৪৮৬ জন। জাপানে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩১ হাজার ৯ হাজার ৮১৬ জন। আর মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৫১২ জন।
রাশিয়াতে গত একদিনে মৃত্যু হয়েছে ৬২ জন এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫১৪ জন। অন্যদিকে তাইওয়ানে ৬০ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ১৯ হাজার ২২৪ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে করোনা ছড়িয়ে পড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ২০২০ সালে মার্চে একে মহামারি হিসেবে ঘোষণা করে। পরবর্তীতে এ ভাইরাসে বিশ্বের বিভিন্ন দেশে অনেক মানুষ মারা যায়। বর্তমানে বিশ্বব্যাপী করোনা মহামারি নিয়ন্ত্রণে আসলেও মৃত্যু ও শনাক্ত এখনও থেমে নেই।