চোটগ্রস্ত মানেকে নিয়ে সেনেগালের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

SHARE

দেশটির সবচেয়ে বড় তারকা কোনো সন্দেহ ছাড়াই তিনি। তবে সেনেগালের মানুষের কপালে বড় চিন্তার ভাঁজই পড়েছিল সাদিও মানের ইনজুরিতে।
অনিশ্চিত হয়ে গিয়েছিল কাতার বিশ্বকাপে তার খেলা। শেষ অবধি মানেকে নিয়েই কাতার বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে সেনেগাল।
চলতি সপ্তাহে বায়ার্ন মিউনিখের হয়ে খেলতে গিয়ে চোট পান মানে। ওয়েরডার ব্রেমেনের বিপক্ষে ম্যাচ খেলতে গিয়ে ডান হাঁটুতে চোট পান তিনি। এরপর সালকের বিপক্ষে ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি।
শুক্রবার এক সংবাদ সম্মেলনে সেনেগালের বিশ্বকাপ দল ঘোষণা করেন আলিউ চিসে। এ সময় মানের অর্ন্তভুক্তি নিয়ে তিনি বলেন, ‘আমাদের নজর তার ওপর আছে। সেনেগাল ফুটবল ফেডারেশন থেকে একজন ডাক্তার গতকাল পাঠানো হয়েছে। তিনি মিউনিখে সারাদিন থেকে মানের অবস্থা দেখেছেন। ’
‘ভালো খবর হচ্ছে মানের অস্ত্রোপাচার লাগবে না। এটা খুব খুব ভালো একটা ব্যাপার। আগামী সপ্তাহে আমরা মানের সঙ্গে দেখা করবো। এক সপ্তাহ বা দশদিন পর আরেকটি এমআরআই করিয়ে দেখবো তার ইনজুরির কী অবস্থা। ’
সেনেগালের বিশ্বকাপ স্কোয়াড-
গোলরক্ষক: এডোয়ার্ড মেন্ডি (চেলসি), সেনি ডিয়েং (কিউপিআর), আলফ্রেড গোমিস (রেনেস)।
ডিফেন্ডার: ইউসুফ সাবালি (রিয়াল বেটিস), কালিদু কৌলিবালি (চেলসি), আবদু দিয়ালো (আরবি লিপজিগ), পাপে আবৌ সিসে (অলিম্পিয়াকোস), ফর্মোজ মেন্ডি (এমিয়েন্স), ফোডে ব্যালো-টোরে (এসি মিলান) এবং ইসমাইল জ্যাকবস (মোনাকো)।
মিডফিল্ডার: ইদ্রিসা গুয়ে (এভারটন), চেইখৌ কাউয়েতে (নটিংহাম ফরেস্ট), নামপালিস মেন্ডি (লিসেস্টার), পেপে গুয়ে (মার্সেই), পেপ সর (টটেনহ্যাম), মোস্তাফা নাম (পাফোস), মামাদু লোম (রিডিং), ক্রেপিন দিয়াত্তা (মোনাকো)
ফরোয়ার্ড: সাদিও মানে (বায়ার্ন মিউনিখ), ইসমাইলা সার (ওয়াটফোর্ড), বাম্বা ডিয়েং (মার্সেইল), বোলায়ে দিয়া (সালেরনিটানা), ফামারা দিদিও (অ্যালানিয়াস্পোর), নিকোলাস জ্যাকসন (ভিলারিয়াল) এবং ইলিমান এনডিয়ায়ে (শেফিল্ড ইউনাইটেড)।