কাভানি-সুয়ারেজকে রেখে উরুগুয়ের বিশ্বকাপ দল ঘোষণা

SHARE

গত অক্টোবরের শেষ দিকে বার্সেলোনার বিপক্ষে ম্যাচে পায়ে চোট পান ভ্যালেন্সিয়ার উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি। তখন থেকেই আসন্ন কাতার বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। কিন্তু তার চোট এখন উন্নতির দিকে বলে জানিয়েছিল অনেক সংবাদমাধ্যম। সব শঙ্কাকে পাশ কাটিয়ে তাকে নিয়েই কাতার বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেছে উরুগুয়ে।
বৃহস্পতিবার (১০ নভেম্বর) উরুগুয়ে কোচ ডিয়েগো আলোনসো অভিজ্ঞ ও পরীক্ষিত তারকাদের মিশেলে ২৬ জনের দল ঘোষণা করেছেন। দলে কাভানির সঙ্গে রয়েছেন ৩৫ বছর বয়সী লুইস সুয়ারেজও। এবার তারা ক্যারিয়ারের চতুর্থ ও সম্ভবত শেষ বিশ্বকাপ খেলবেন।
বিশ্বকাপ দলে আছেন ৩৬ বছর বয়সী অভিজ্ঞ গোলকিপার ফার্নান্দো মুসলেরা। আর রক্ষণভাগের দুই পরীক্ষিত যোদ্ধা ৩৬ বছর বয়সী ডিয়েগো গোডিন ও ৩৫ বছর বয়সী মার্টিন ক্যাসেরেস।
ডিফেন্ডার রোনালদ আরাউহোও ডান পায়ের ঊরুতে চোট পেয়েছেন। পুরোপুরি ফিট না হলেও কাতার বিশ্বকাপে তাকে নিয়েই যাবে উরুগুয়ে। এ ছাড়া প্রতিযোগিতামূলক ম্যাচে এখনো অভিষেক না হওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের ২০ বছর বয়সী উইঙ্গার ফাকুন্দো পেলেস্ত্রিকেও সুযোগ দেওয়া হয়েছে দলে।
ফিফা বিশ্বকাপে ঘানা, পর্তুগাল ও দক্ষিণ কোরিয়ার সঙ্গে ‘এইচ’ গ্রুপে হয়েছে উরুগুয়ে। দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ২৪ নভেম্বর দক্ষিণ কোরিয়া ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ শুরু করবে।
উরুগুয়ের ২৬ সদস্যের চূড়ান্ত বিশ্বকাপ দল
গোলকিপার : ফার্নান্দো মুসলেরা, সার্জিও রোচেট ও সেবাস্তিয়ান রোসা।
ডিফেন্ডার : ডিয়েগো গোডিন, হোসে মারিয়া হিমিনেজ, সেবাস্তিয়ান কোতেস, মার্টিন ক্যাসেরেস, রোনালদ আরাউহো, ম্যাতিয়াস ভিনা, ম্যাথিয়াস অলিভেরা, গুইলার্মো ভ্যারেলা ও হোসে রদ্রিগেজ।
মিডফিল্ডার : ম্যাথিয়াস ভেচিনো, রদ্রিগো বেনতাঙ্কুর, ফেদে ভালভার্দে, লুকাস তোরেইরা, ম্যানুয়েল উগার্তো, ফাকুন্দো পেলেস্ত্রি, নিকোলাস দে লা ক্রুজ, জর্জিয়ান আরাসাকেতা, অগাস্তিন ক্যানোবিও ও ফাকুন্দো তোরেস।
ফরোয়ার্ড : দারউইন নুনিয়েজ, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি ও ম্যাক্সিমিলিয়ানো গোমেজ।