করোনায় আরও ৫৬৯ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখ

SHARE

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে আরও ৫৬৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে এ ভাইরাসে শনাক্ত হয়েছে ১ লাখ ৩১ হাজার ৩৫২ জন।
করোনার শুরু থেকে বিশ্বে এ পর্যন্ত এতে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৬ হাজার ৭২৩ জন এবং শনাক্ত হয়েছে ৬৩ কোটি ৭৯ লাখ ৩৫ হাজার ২৫৭ জন।
গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে। এরপরই আছে দক্ষিণ কোরিয়া। অন্যদিকে মৃত্যুতে এ সময়ে শীর্ষে রয়েছে ফ্রান্স ও রাশিয়া।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (৮ নভেম্বর) এ তথ্য জানা গেছে।
করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ৬৯ জনের এবং শনাক্ত হয়েছে ১২ হাজার ৭১৮ জন। এ নিয়ে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ৯ কোটি ৯৬ লাখ ৭৩ হাজার ৬৬৫ জন এবং মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৯৮ হাজার ৩৪২ জন।
ফ্রান্সে এ সময়ে মৃত্যু হয়েছে ১০৯ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৬৪৫ জন। অন্যদিকে দক্ষিণ কোরিয়া নতুন করে ১৮ জনের মৃত্যু হয়েছে এবং শনাক্ত ১৯ হাজার ৬৭১ জন।
জাপানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪২ জনের। এ সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩১ হাজার ৬২২ জন।
রাশিয়াতে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছে ৬১ জন। এবং শনাক্ত হয়েছে ৪ হাজার ৪২১ জন। এছাড়া তাইওয়ানে এ ভাইরাসে মৃত্যু হয়েছে ৩৪ জনের এবং শনাক্ত ১৬ হাজার ৫৬১ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। ২০২০ সালের শুরুতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ ভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণা করে।