করোনা: আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে তাইওয়ান

SHARE

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৬৪ জন।
গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে। এরপরই আছে দক্ষিণ কোরিয়া ও তাইওয়ান। অন্যদিকে মৃত্যুতে শীর্ষে অবস্থান করছে জাপান, তাইওয়ান ও ইন্দোনেশিয়া।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে সোমবার (৭ নভেম্বর) এ তথ্য জানা গেছে।
বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৬ হাজার ৬৬৮ জন এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ কোটি ৭৭ লাখ ৪৩ হাজার ১৩ জন।
গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৩৯৭ জন এবং মারা গেছেন ৪৬ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৬ লাখ ৭৪ হাজার ৯৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪৭ হাজার ২৭ জন মারা গেছেন।
রাশিয়াতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৫৬৬ জন এবং মারা গেছেন ৬২ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৪ লাখ ৬৩ হাজার ৮৫০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯০ হাজার ৫৮৮ জনের।
তাইওয়ানে গত একদিনে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৪৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৮ লাখ ৮৭ হাজার ৫৩৮ জন এবং মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৯৮ জনের।
দক্ষিণ কোরিয়ায় এ সময়ে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ১৮ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫৮ লাখ ৩৮ হাজার ২৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২৯ হাজার ৩৭২ জন মারা গেছেন। একইসময়ে ফিলিপাইনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯১৬ জন এবং মারা গেছেন ৩৪ জন।