সালাহ’র জোড়া গোলে টটেনহামকে হারাল লিভারপুল

SHARE

ইংলিশ প্রিমিয়ার লিগে ছোট ক্লাবগুলোর বিপক্ষে খাবি খেলেও বড় দলগুলোকে পেলেই যেন জ্বলে উঠছে লিভারপুল। শেষ দুই লিগ ম্যাচে নটিংহাম ফরেস্ট এবং লিডস ইউনাইটেডের কাছে হেরেছিল অলরেডসরা। এর মধ্যে, নটিংহামের লিগ অবস্থান সবার নিচে! দুর্বল দলগুলোর বিপক্ষে নিজেদের হারিয়ে খুঁজলেও আজ লিগের শীর্ষ সারিতে থাকা টটেনহামকে হারিয়ে দিয়েছে লিভারপুল।
আজ রোববার রাতে টটেনহামকে তাদের মাঠেই হারিয়েছে লিভারপুল।
জিতেছে ২-১ গোলে। বড় ক্লাব বধে দলের হয়ে জোড়া গোল করেছেন মোহামেদ সালাহ। দুই গোলের পিছিয়ে থাকার পর টটেনহামের হয়ে ব্যবধান কমান হ্যারি কেইন। যদিও এরপর আর জালের দেখা না পাওয়ায় আবার হারের শিকার হয় স্পার্সরা। গেল তিন লিগ ম্যাচে এটা তাদের দ্বিতীয় হার।
ফল নির্ধারণের আগে দুই দলই দারুণ ফুটবল উপহার দিয়েছে। বল নিয়ন্ত্রণে এবং প্রতিপক্ষ শিবিরে আক্রমণে দুই দলই ছিল সমানে সমান। তবে প্রথমার্ধে সফল শুধু লিভারপুল। তুলে নেয় দুটি গোল। ১১ মিনিটে ডারউইন নুনেজের কাছ থেকে পাওয়া বল ভলিতে জালে পাঠান তিনি। বিরতির আগে দ্বিতীয় গোলের দেখাও পেয়ে যান তিনি। এরিক ডায়ারের ভুলে বল পেয়ে যান সালাহ। এরপর স্পার্স গোলরক্ষক হুগো লরিসকে ফাঁকি দিয়ে দ্বিতীয়বারের মতো স্কোরশিটে নাম তোলেন এ মিসরীয় ফরোয়ার্ড।
প্রথমার্ধে কোনো জবাব দিতে না পারলেও, দ্বিতীয়ার্ধে টটেনহাম চেষ্টা করেছে ম্যাচে ফেরার। ৭০ মিনিটে একটি গোল শোধও দেয় তারা। বদলি হিসেবে মাঠে নেমেই ডেজান কুলুসেভেস্কি বল বাড়ান হ্যারি কেইনকে। দুরূহ কোণ থেকেই গোল করে দলকে আশার আলো দেখান কেইন। তবে ম্যাচের বাকি সময়ে স্বাগতিকরা আর জালের দেখা না পাওয়ায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।
একই রাতে আবারও বড় জয় তুলে নিয়েছে নিউক্যাসল। এবার সাউদাম্পটনকে ৪-১ গোলে হারিয়েছে সৌদি মালিকানায় আসার পর উড়তে থাকা ক্লাবটি। এ নিয়ে টানা ৯ লিগ ম্যাচে অপরাজিত রইল ম্যাগপাইরা। টটেনহাম হেরে যাওয়ায় বড় জয়ের পর পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে একের পর চমক দেখাতে থাকা নিউক্যাসল। ১৪ ম্যাচ শেষে তাদের ঝুলিতে এখন ২৭ পয়েন্ট। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে চারে নেমে গেছে স্পার্সরা।
এদিকে, এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে লিভারপুলের বর্তমান অবস্থান অষ্টম।