সেভিয়াকে হারিয়ে শেষ ষোলোতে ‘গ্রুপ চ্যাম্পিয়ন’ ম্যানসিটি

SHARE

শুরুতেই হোঁচট খেয়েছিল ম্যানচেস্টার সিটি। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা। বুধবার (২ নভেম্বর) রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপের ম্যাচে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় পা রেখেছে সিটি।
আর্লিং হালান্ডকে ছাড়া মাঠে নামা সিটি ম্যাচের ম্যাচের ৩১ মিনিটে গোল হজম করে। সেভিয়ার ইসকোর কর্নারে দূরের পোস্টে হেডে গোলটি করেন অরক্ষিত থাকা রাফা মির। ম্যাচের প্রথমার্ধে গোল পরিশোধ করতে না পারায় পিছিয়ে থেকেই বিরতিতে যায় সিটি।
দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে সিটি। দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে আলভারেসের পাস থেকে পাওয়া বল নিখুঁত ফিনিশিং করে জালে জড়ান লুইস। সিটির জার্সি গায়ে লুইসের এটিই প্রথম গোল।
৭০ মিনিটে বদলি হিসেবে মাঠে নেমে ম্যাচের দৃশ্যপট বদলে দেন কেভিন ডে ব্রুইনে। ডে ব্রুইনের বাড়ানো থ্রু বল ধরে বক্সে ঢুকে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন স্ট্রাইকার আলভারেস। নিজে গোল করার পর গোল করানও আলভারেস। ম্যাচের ৮৩ মিনিটে আলভারেসের বাড়িয়ে দেয়া বল থেকে দলকে ৩-১ গোলে এগিয়ে নেন রিয়াদ মাহরেজ। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।
এ জয়ের ফলে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘জি’র শীর্ষে থেকে পরবর্তী পর্ব নিশ্চিত করেছে পেপ গার্দিওলার দল। ৯ পয়েন্ট নিয়ে ডর্টমুন্ড দুইয়ে থেকে নিশ্চিত করেছে শেষ ষোলো।