শ্বাসরুদ্ধকর জয়ে শীর্ষে প্রীতির পাঞ্জাব

SHARE

দিল্লি: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিজেদের আধিপত্য ধরে রেখেছে কিংস ইলেভেন পাঞ্জাব। সোমবার রাতে দিল্লি ডেয়ার ডেভিলসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর চার উইকেটের জয়ে তারা শীর্ষে উঠে এসেছে।
82759_1
১১ ম্যাচে নয়টি জয়ে বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার পাঞ্জাবের পয়েন্ট ১৮। সমান সংখ্যক ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ধোনির চেন্নাই সুপার কিংস। ১৪ পয়েন্ট নিয়ে রাজস্থান তৃতীয়। আর চতুর্থ সাকিবে কলকাতার পয়েন্ট ১২।

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে দিল্লিকে টস জিতে পাঞ্জাব ব্যাটিংয়ে পাঠায়। দিনেশ কার্তিক আর কেভিন পিটারসেন ঝড়ে তারা ৭ উইকেটে ১৬৪ রান করে।

কার্তিক ৪৪ বলে সাত চার ও তিন ছয়ে করেন ৬৯ রান। আর পিটারসেন ৪৯ রানের পথে বল খেলেন ৩২টি, যাতে ছয়টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। পাঞ্জাবের পক্ষে সদ্বীপ শর্মা ও হেনরিকস তিনটি করে উইকেট নেন।

১৬৫ রানের লক্ষ্যে ভালো শুরু এনে দেন বীরেন্দর শেবাগ ও মেনন ভোরা। ৬৭ রানের এই জুটির পর ম্যাক্সওয়েল, মুলার আর জর্জ বেইলি এদিন ব্যর্থ হলে খেলায় উত্তেজনা ফেরে।

তবে একপ্রান্ত আগলে রেখে তরুণ আসকর প্যাটেল জয় নিয়ে মাঠ ছাড়েন। তাকে যোগ্য সঙ্গ দেন রিশি ধাওয়ান। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় নয় রান রিশি দুই বল হাতে রেখে তুলে নেন।

পাঞ্জাবের পক্ষে ম্যাচসেরা প্যাটেল অপরাজিত ৪২ রান করেন। আর ভোরা ৪২ ও শেবাগ ২৩ রান করে করেন। দিল্লির পক্ষে ইমরান তাহির ২২ রানে তিনটি এবং জেপি ডুমিনি ২৭ রানে দুই উইকেট পান।