সুপার টুয়েলভে সর্বোচ্চ উইকেট শিকারি তাসকিন

SHARE

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার এখন তাসকিন আহমেদ। ব্রিসবেনে আজ জিম্বাবুয়ের বিপক্ষে রেজিস চাকাভাকে ফিরিয়ে ৮ উইকেট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছেন টাইগার এ পেসার। আজকের ম্যাচ শুরুর আগে তাসকিনের উইকেট সংখ্যা ছিল ৫টি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেট সংগ্রহ করে তাসকিন পৌঁছে গেছেন শীর্ষ উইকেট শিকারির তালিকায়।
আজ রোববার দিনের প্রথম ম্যাচে বাংলাদেশকে প্রথম সফলতাটা এনে দিয়েছিলেন তাসকিন আহমেদ। তার অফ স্টাম্পের বাইরের বলে তাড়া করতে গিয়ে ওয়েসলি মাধেভেরে তালগোল পাকিয়ে ফেলেন। টপ এজ হয়ে বলটা চলে যায় ডিপ থার্ডম্যানে থাকা মুস্তাফিজুর রহমানের কাছে। সেটা ধরতে একটু বেগ পেলেও শেষমেশ সফল হলেন মুস্তাফিজ।
এর পরের ওভারে তাসকিন ফেরান অধিনায়ক ক্রেইগ আরভিনকে। এবারও অফ স্টাম্পের বাইরের বলে সফলতা। তার বলে খোঁচা দিয়ে উইকেটরক্ষক নুরুল হাসানের হাতে ক্যাচ দেন আরভিন। ইনিংসের ১২তম ওভারে টাইগার পেসার ফেরান চাকাভাকে। তাতেই তিনি বনে যান বিশ্বকাপের সুপার টুয়েলভের সেরা বোলার।
এর আগে তালিকার শীর্ষে অবস্থান করছিলেন স্যাম কারান। ইংলিশ এই অলরাউন্ডারের উইকেট সংখ্যা ছিল ৭টি। তবে কারানকে টপকে শীর্ষস্থানটা নিজের করে নিয়েছেন তাসকিন। এরপর তৃতীয় অবস্থানে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট, তার উইকেট সংখ্যা ৬টি।
টেবিলের ৪ নম্বরে রয়েছেন প্রোটিয়া পেসার আনরিখ নরকিয়া, তার উইকেট সংখ্যা ৫টি। সমান ৫টি উইকেট নিয়ে ৫নম্বরে অবস্থান করছেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার।