আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে শেখ হাসিনার নির্দেশ

SHARE

দলের নেতা-কর্মীদের আগামী নির্বাচনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী নির্বাচনে জরিপের ভিত্তিতে দলীয় প্রার্থী মনোনয়ন দেয়া হবে বলেও ঘোষণা দেন তিনি।
শুক্রবার (২৮ অক্টোবর) আওয়ামী লীগের কার্যনির্বাহী বৈঠকের সভায় অনানুষ্ঠানিক আলোচনায় এ নির্দেশ দেন শেখ হাসিনা। তার সভাপতিত্বে গণভবনে বিকেল থেকে রাত পর্যন্ত বৈঠক হয়।
দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী এ ফোরামের বৈঠকে মেয়াদ উত্তীর্ণ সহযোগী সংগঠনগুলোর সম্মেলন করার সিদ্ধান্ত চূড়ান্ত হয়। দলের কেন্দ্রীয় সম্মেলনের আগেই সহযোগী সংগঠনগুলোর সম্মেলন করার সিদ্ধান্ত নেন আওয়ামী লীগ নেতারা। পাশাপাশি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের দায়িত্ব দেয়া হয়।
বৈঠকে অংশ নেয়া একাধিক সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানায়, বৈঠকে শেখ হাসিনা বলেছেন, ‘কেউই সহজে এবার মনোনয়ন পাবেন না। যদি কেউ ভেবে থাকেন খারাপ কাজ করেও আবার মনোনয়ন পাবেন তাহলে তিনি বোকার স্বর্গে বাস করছেন। কেননা এবার প্রতিটি আসনে কঠোরভাবে জরিপ করা হচ্ছে। যারা জনপ্রিয় এবং নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ রেখেছেন, যারা মনোনয়নের যোগ্য তারাই মনোনয়ন পাবেন।’
বৈঠক সূত্র জানায়, দলের কার্যনির্বাহী সংসদের নেতাদের আগামী নির্বাচনের প্রস্তুতি শুরু করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি। এ লক্ষ্যে এখন থেকেই কাজে নেমে পড়ার নির্দেশ দেন তিনি। এর অংশ হিসেবে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের সামনে সঠিক ও যথাযথভাবে তুলে ধরতে নেতা-কর্মীদের আহ্বান জানান প্রধানমন্ত্রী।
বৈঠকের সূত্র আরও জানায়, আগামী রোববার সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যৌথ সভা হবে। সেখানে সম্মেলনের তারিখ জানিয়ে দেয়া হবে।